Alapon

ভালোবাসা...

একদিন বাসে ঝুলে বাড়ি ফেরার পথে টুপ করে চাদনি চকে নেমে যান। সামনের দিকের দোকানগুলোয় দাম আবার একটু চড়া। ভেতরের গলিতে গেলে মোটামুটি সস্তায় বেগুনি পাড়ের নীল শাড়ি পাবেন। জমিনে কাজ থাকবে হাল্কা। ফেরার সময় এক মিনিটে এক পাতা টিপ কিনতে ভুলবেন না।
.
পাশেই নীলক্ষেত। এক কপি জীবনানন্দের প্রেমের কবিতা সংকলন কিনবেন। ব্যাস হয়ে গেল আয়োজন। বাসার দরজার সামনে দাড়িয়ে কলিংবেলটা টেপার আগে পাতা থেকে কালো টিপটা খুলে হাতে নিবেন। সে মানুষটা দরজা খুললেই তার হা করা গোল মুখের দুই ভ্রুর ঠিক মাঝখানে কালো টিপটা লাগিয়ে দেয়া হবে সেদিন।
.
সেদিন না হয় সবকিছুই একটু অন্যরকম হোক। ছেলে মেয়েদের সামনেই তাকে শাড়ির জমিন মেলে ধরে আহবান জানানো হবে
- শাড়িটা পড়ে নাও
- ম মানে?
- ডিনারটা বাইরেই করব কি বল?
কঠিন পারিবারিক জীবনে অভ্যস্ত্র অর্ধাঙ্গী সেদিন হা করে আপনার কান্ড দেখবে। ছেলে মেয়েরাও বাবা মায়ের কাছ থেকে শিখে নিবে সুস্থ ভালোবাসার পাঠ


জীবনের জন্য ভালোবাসা না,হোক ভালোবাসার জন্য জীবন। বিয়ের পরের সব বাস্তবতাকে মাঝখানের আঙ্গুল টা দেখিয়ে দু আকাশ বেয়ে নামিয়ে আনুন ভালোবাসার সাইক্লোন।
.
একদিন টাকাকে পাশে রেখে ভালোবাসার পেছনে দৌড়ানো হোক। হাতে হাত রেখে কাধে কাধ মেখে। একদিন সমস্ত জটিলতা কে বুড়ো আঙ্গুল টা দেখানো হোক। কে বলেছে বাস্তব জীবনে ভালোবাসা নেই? ভালোবাসতে পারলে মরনেও ভালোবাসা যায়
.
ভালোবাসা বেঁচে থাক অফিসফেরত যুবকের শ্রমের ঘামে।
ভালোবাসা বেঁচে থাক প্রিয়তমের অপেক্ষায় যুবতীর সলজ্জ শিহরণে।

পঠিত : ১২৬৪ বার

মন্তব্য: ০