Alapon

চাটুকারিতাদের কবলে আওয়ামীলীগ।

প্রকৃত আওয়ামীলীগ আর চাটুকারিতা আওয়ামীলীগের মধ্যে আকাশপাতাল পার্থক্য।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনদর্শনে তিনি প্রতিটি ন্যায্য অধিকারের জন্য সংগ্রাম করেছেন।সাম্য,মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার ছিল তার মূলভিত্তি।সামনে থেকে তিনি সামাজিক সংগঠনও রাজনীতিক সংগঠন পরিচালনা করেছেন। এসবের কারনে তিনি বাল্যকালে প্রথম জেলও খেটেছেন। জাতীয় ইস্যু ভাষা আন্দোলনে তিনি জেলে থেকে নেতৃত্ব দিয়েছেন,মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য তিনি রাষ্ট্রদোহী মামলার শিকার এবং ছাত্রত্বও হারিয়েছেন।৬৯,৭০ ও ৭১ এর মত জাতীয় আন্দোলন গুলোর জন্য তিনি সংগ্রাম করে গিয়েছেন।যার বিনিময় নির্যাতন ও জেল খেটেছেন বহুদিন।

পদ পদবী ও ক্ষমতার লোভে অন্যদল থেকে এসে মুজিবীয় আদর্শে আদর্শবান হয়ে যাওয়া যায় ১/২ বছরে?এতো অপকর্ম করে, সন্ত্রাসী, দুর্নীতি, স্বৈরাচারী মনোভাব, ধর্ষণ ও মানুষের ন্যায্য অধিকার হরণ করে কি মুজিবীয় আদর্শবান হওয়া যায়?শুধুমাত্র বঙ্গবন্ধুর মুজিব কোট গায়ে দিলে বঙ্গবন্ধু হওয়া যায়না।

বঙ্গবন্ধুর জীনবে শুধুমাত্র রাজনীতিক মামলা ছাড়া আর অন্য কোন মামলা কি খুঁজে পেয়েছে কেউ?যেমন,সন্ত্রাসী,হত্যা,দুর্নীতি ও ধর্ষণ মামলা।আর এখন নামধারী আদর্শবানেরা বিয়ের পূর্বেই বাচ্চার বাবা-মা হয়ে যাওয়ার রেকর্ডের অভাব নেই।অন্য কার্যকলাপের কথা নাই বা বললাম।

যাকে বলে মা থেকে মাসির দরদ বেশি।যাদেরকে ছোটকাল থেকে প্রকৃত পক্ষে বঙ্গবন্ধুর আদর্শে দেখেছি তারা কখনো এসব চাটুকারিতা বা অন্যয়ের পক্ষে কথা বলেনি।নেতার চোখে আসার জন্য তাদেরকে এতো চাটুকারিতা বা দালালি করতে দেখেনি।দলের খারাপ হোক এমন কিছু কখনো করতে দেখেনি।নিরালস শ্রম দিয়ে যাচ্ছেন দলের জন্য।বেঁচে থাকুক প্রকৃত আদর্শবান মুজিবীয়রা।

এসব চাটুকারিতাদের উত্তরসূরিরা বঙ্গবন্ধুর সাথে ৭২ থেকে ৭৫ সালে বিশ্বাসঘাতকতা করেছেন। তাকে ক্ষমতা থেকে নামানোর জন্য যুদ্ধও ঘোষণা করেছে।তাকে হত্যার পরে তারা আনন্দ উল্লাস করেছেন এবং খন্দকার মোশতাকের ৮৩ দিনের মন্ত্রীসভা গিয়ে সমর্থন ও দিয়েছে।এখন আবারো চাকরি,ক্ষমতা ও অর্থের জন্য চাটুকারিতা কে বেছে নিয়েছে এরা।

বর্তমান সরকার কি কচুপাতার পানি যে ধাক্কা দিলে পরে যাবে?একজন নয় বছরের প্রতিষ্ঠিত সরকারকে নড়ানো এতোই কি সহজ?যেখানে সমস্যা রয়েছে সেখানে সমাধান ও রয়েছে, তাই বলে নিরাপদ সড়কের দাবির মত জাতীয় ইস্যুতে সরকার বিরোধী আন্দোলনের গন্ধ খুঁজা একপ্রকার চাটুকারিতা।

বন্ধ হোক চাটুকারিতা, বেঁচে থাকুক বঙ্গবন্ধুর দেশ গড়ার লক্ষ ও উদ্দেশ্য এবং আদর্শ।

পঠিত : ৯৯৮ বার

মন্তব্য: ০