Alapon

সুতরাং সিলেটের ঘটনায় বিএনপি দায়ী

https://i.dawn.com/large/2017/03/58d82e549505a.jpg


ছবিঃ আতিয়া মহল


সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানাপাড়ায় অবস্থিত পাঁচ তলা ও চার তলা দুটি ভবনের নাম আতিয়া মহল। জঙ্গিদের আস্তানার কারণে এই মহলটি এখন দেশ ছাড়িয়ে বিশ্বব্যাপী ‘পরিচিতি’ পেয়ে গেছে। এ মহলেই সেনাবাহিনীর প্যারা-কমান্ডোদের অভিযানে নিহত হয়েছে চার জঙ্গি। এরমধ্যে তিন জন পুরুষ, একজন নারী।



আলোচিত এই আতিয়া মহলের মালিক সাবেক সরকারি কর্মকর্তা উস্তার আলী (৬৫)। রাজনৈতিকভাবে বিএনপি মতাদর্শে বিশ্বাসী উস্তার আলীর রয়েছে অনেক অর্থ সম্পদ। এক অনুসন্ধানে উস্তার আলী সম্পর্কে জানা গেছে বেশ কিছু তথ্য। সিলেট আমদানি-রফতানি অফিসে ক্লার্ক হিসেবে চাকুরি শুরু করেছিলেন তিনি। প্রশাসনিক কর্মকর্তা হিসেবে গেছেন অবসরে।



উস্তার আলীর স্ত্রীর নাম আতিয়া বেগম। এই আতিয়ার নামেই নামকরণ করা হয় ‘আতিয়া মহল’। প্রায় চার বছর আগে এ মহল নির্মাণ করেন উস্তার আলী। সিলেটের গোলাপগঞ্জে বিয়ে করা উস্তার আলীর রয়েছে পাঁচ ছেলে ও দুই মেয়ে। তার বড় ছেলে ইকবাল আলী পেশায় চিকিৎসক। আরেকজন কয়লা ব্যবসায়ী, একজন সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারে আতিয়া ট্রাভেলসে বসেন, বাকি দুই ছেলে পড়ালেখা করছে। মেয়ে দুজন বিবাহিতা।



আতিয়া মহলের পাশেই আরেকটি এক তলা বাড়িতে পরিবারসহ থাকেন উস্তার আলী। এর পাশে তিন তলা আরেকটি ভবন আছে তার। এছাড়া সিলেট নগরীর উপশহরে তার তিন তলা একটি ভবন রয়েছে, আছে কয়েকটি দোকান কোঠাও। বাসা-বাড়ি ছাড়াও বেশ কয়েক কোটি টাকার ভূসম্পত্তি রয়েছে উস্তার আলীর।


 


 


এভাবেই বর্ণনা করা হয়েছে বাংলাদেশ প্রতিদিনে আজকের অনলাইন ভার্সনে [ লিঙ্ক ]


হলুদ মিডিয়া আকারে ইঙ্গিতে বুঝাতে চায় যে বিএনপি এর পিছনে দায়ী। বিএনপি জঙ্গিবাদের মদদদাতা, আশ্রয়দাতা । তাদেরই বা দোষ কী, যখন খোদ প্রধানমন্ত্রী সহ মতিয়া চৌধুরী, শেখ সেলিম, ও. কাদের [ লিঙ্ক ] গংরা বিএনপিকে নিয়ে তালগোল পাকিয়ে বিষেদাগার করে চলেছেন [ লিঙ্ক ]


 


সুতরাং আসুন সকলে উনাদের সাথে গলা মিলিয়ে বলি " আমরা জঙ্গিবাদ মোকাবেলায় বারবার সক্ষম হয়েছি " ।


 


আর হ্যাঁ দায়ী কিন্তু বিএনপি-জামায়াত ।


 

পঠিত : ৪৬৬ বার

ads

মন্তব্য: ০