Alapon

ক' সমাচার

'ক' সমাচার

=======
কাকা কবিরকে কহিলেন কষ্ট করে কাজটি কর।কাজটি কিন্তু কঠিন।কাকার কথায় কবির কাজটি করিল।কিন্তু কবির কাজটি করে কাদঁছিল।কবিরের কান্নায় কাকাতো কিংকর্তব্যবিমূঢ়।কিছুক্ষন কেদেঁ কবির কাকাকে কহিল কোমর ও কাধেঁর কষ্টের কথা।কেন কাকা কবিরকে কাগজ কাটার কঠিন ও কষ্টকর কাজটি করতে কহেছিলেন? কাগজ কাটাই কবিরের কোমর ও কাধেঁর কষ্টের কারণ।কাকা কখন কোথায় কী করেন কহা কষ্টকর।
:
কবির কুমিল্লার কান্দিরপাড়ে কাগজের কোম্পানিতে কাজ করে। কবিরের কাকা কোম্পানির কমিউনিকেশন কর্মকর্তা। কাকা কবিরকে কে কর্মবীর কহিলেন।কারন কবির কাজে কখনো ক্লান্তিবোধ করেনা।কবিরের কলিগ কেশব কুমার কর্মকার কোম্পানিতে ক্লার্কের কাজ করে।কনিকা কুমারী কোম্পানীর কনিষ্ঠা কর্মচারী। কাকার কঠোর কমান্ডে কাজ করতে কবির-কেশব-কনিকা কখনোই কুন্ঠাবোধ করেননা।কিন্তু কাকা-কনিকার কিছু কর্মকান্ডে কবির-কেশব কখনোই কাকাকে কুর্ণিশ করেনা।
:
কিন্তু কাকী কাকাকে কিছু কহিলে কাকা কাকীকে কঠিন কঠিন কথা কহেন।কোন কারনে কাকী কোম্পানির কথা কিংবা কোম্পানির কনিষ্ঠা কর্মচারী কনিকার কথা কিছু কহিলে কাকা কর্কশ কন্ঠে কাকীকে কিছু কুকথা কহেন। কাকার কর্মকান্ডে কখনো কখনো কাকী কান্না কাটি করেন।কাকী কাকাকে কিছু কষ্টের কথা কহিতেন।কিন্তু কহিবেন কিভাবে,,,,,,? কাকা কখন কটায় কোথায় কি কাজ করেন কহা কষ্টকর।কাকীর কথা,কোম্পানিতে কাজের কাজ কিছুইনা। কোম্পানীর কিছু কর্মকান্ড কাকীর কষ্টের কারন।

(সংগৃহীত)

পঠিত : ৯৫৩ বার

মন্তব্য: ০