Alapon

প্রতিবন্ধকতাই ঈমানকে বলীয়ান করে "


আমরা স্বভাবতই অজানাকে জানার নেশায় থাকি।নিষিদ্ধ বস্তুর প্রতি আমাদের ঝোঁক সহজাত,তার সম্পর্কে জানতে আমাদের আগ্রহ যেন আরো কয়েক গুণ বেড়ে যায়।তেমনিভাবে ইসলামের প্রতি পশ্চিমা বিশ্বের যে অপপ্রচার ও মানুষকে ইসলাম বিদ্বেষী করার যে ঘৃণ্য চক্রান্ত তার ফলে মানুষ দিনে দিনে জানার আগ্রহ ও উৎসাহী মনের প্রতিফল হিসেবে ইসলামের খুবই সন্নিকটে চলে আসছে।ইউরোপ ও আফ্রিকার যে অঞ্চলগুলোতে একসময় ইসলাম প্রতিকী ধর্ম হিসেবে বিবেচিত হয়ে আসছিলো, সেসব অঞ্চলের মানুষ প্রতিনিয়ম ইসলামের সুশীতল ছায়াতলে সমবেত হচ্ছে। 

একটা বিষয় আমাদের সব সময় মনে রাখা উচিত, যে পথ যতই বন্ধুর হয়, যে পথ যত পিচ্ছিল হয়,সে পথ মাড়ি দিতে মানুষের উদ্দীপনা যেন সময়ের সাথে সাথে বৃদ্ধি পায়।বাধাহীন পথে অর্জিত  বিজয়  কখনো সুখ স্মৃতি ধরা দেয়না।তেমনিভাবে ইসলামের এ অগ্রাভিযানও এগিয়ে যাবে অপ্রতিরোধ্য গতিতে। যতই বিপত্তি আসুক না কেন এ সত্য দ্বীনের আলো কখনো নিভে যাবেনা। প্রতিবন্ধকতাই ঈমানকে তেজদীপ্ত করে, এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়। ইনশাআল্লাহ! 

আল্লাহ তা'লা পবিত্র কুরআনে ঘোষণা দিয়েছেন :"তারা তাদের মুখের ফুৎকারে আল্লাহর নূরকে নিভিয়ে দিতে চায়, কিন্তু আল্লাহ তাঁর নূরকে পূর্ণতাদানকারী। যদিও কাফিররা তা অপছন্দ করে।"(সূরা:সফ-৮)

যতই বিরুদ্ধ শক্তি ইসলামকে অবরুদ্ধ করতে চায় না কেন,ইসলামকে তথা আল্লাহর নূরকে কখনও পরাজিত করতে পারবেনা। যতই রক্তে সিক্ত হবে এ পথ ততই উর্বর হবে।দ্বীনের বিজয় সহজ থেকে সহজতর হবে।

আমরা হতাশ নই।শহীদেরা আমাদের অগ্রপথিক, আমাদের রাহবার!তাদের জীবন ত্যাগ আমাদের অনুপ্রেরণার বাতিঘর হিসেবে আমাদেরকে আল্লাহর রাহে জীবন বিলাতে  উৎসাহিত করে।
পবিত্র কুরআনের ভাষায়:"যারা আল্লাহর রাস্তায় নিহত হয়, তাদেরকে মৃত বলো না। বরং তারা জীবিত; কিন্তু তোমরা অনুভব করতে পার না।"(সূরা বাকারা -১৫৪)

সম্প্রতি নিউজিল্যান্ডে মসজিদে নামাজরত মুসল্লীদের উপর হামলা ও তাদের আত্মত্যাগ আমাদেরকে একসময় বিজয়ীর কাতারে শামিল করবে ইনশাআল্লাহ! 
তাদের আত্মত্যাগ বৃথা যেতে পারে না।অতি শীঘ্রই নিউজিল্যান্ডের বুকে ইসলামের সুমহান সৌন্দর্য ছড়িয়ে পড়বে ইনশাআল্লাহ।মর্মান্তিক সন্ত্রাসী হামলার পরেও কুরআনের এ বাণীটিই আত্মার প্রশান্তি এনে দিচ্ছে। 
"যখন আল্লাহর সাহায্য ও বিজয় আসবে,
তখন দেখবে মানুষ দলে দলে আল্লাহর দ্বীনে দাখিল হচ্ছে।"(সূরা নাসর:১-২)


আমরাও সেই সোনালী সকালের অপেক্ষায়, যখন ইসলামের সুমহান শিক্ষায়  দীক্ষিত হয়ে দলে দলে মানুষ শান্তির এ সুশীতল ছায়ায় আশ্রয় নিবে।

পঠিত : ১৭৯৪ বার

মন্তব্য: ০