Alapon

বিবাহ বিচ্ছেদ (কেস স্টাডি)

আমাদের পরিবার ভাঙ্গনের পেছনে আমরাই দায়ী! মানে গার্জিয়ানরাই দায়ী। তারা জেনেশুনে যে ভুলটা সবসময় করেন তা হচ্ছে- অন্ধভাবে নিজ নিজ ছেলে বা মেয়ের পক্ষাবলম্বন। নিজের ছেলে বা মেয়ের হাজারো দোষ যা সকলেই দেখছে-বলছে অথচ স্বীয় গার্জিয়ানরা তা দেখছেন না বলছেন না। তাদের এই অন্ধ সাপোর্টই ছেলে-মেয়েদেরকে বেপরোয়া করে ফেলে। তারা ভাবতে শুরু করে এই সংসার না করলেও আমার আশ্রয়ের কোন অভাব হবেনা।
ভদ্রলোক অবসরপ্রাপ্ত সেনা অফিসার। তার হাঁক-ডাক, আচার-পরিচয় নিজ এলাকা ছাড়িয়ে আশপাশের এলাকাকেও প্লাবিত করেছে। তিনি আত্ম পরিচয়ে বলিয়ান। সেনাবাহিনী তাকে অন্যায়ের কাছে মাথা নত না করতে শিখিয়েছে! তিনি আপোষহীন এক চরিত্র ও ব্যক্তিত্ব নিয়ে সারা জীবন কাটিয়েছে। তাই তিনি মেয়ের জামাই ও শশুরালয়ের লোকদের সঙ্গেও কোন আপস করলেন না। মেয়েদের (৩জনকে) নিয়েই আসলেন স্মামীর সংসার থেকে!
হ্যা, জনৈক সেনা কর্মকর্ত (অবঃ) রিয়েলি এমনটিই করেছেন। তিন তিনটি মেয়েকে তিনি ডিভোর্সের ব্যবস্থা করেছেন নিজে সামনে থেকে। মেয়েরাও বাপঘেঁষা ছিলেন। তারা স্বামী-শশুরবাড়ীর লোকদের সাথে পান থেকে চুন খসলেই বাবার পরিচয়ে হুংকার ছাড়তেন। সাথে সাথে বাবাকে ফোন করে নিয়ে যেতেন। বাবাও তার চির উন্নত শির টানটান রেখে মেয়ের জামাইসহ শশুরালয়ের সবাইকে আইন-আদালত, হাইকোর্ট-সুপ্রিমকোর্ট এবং থানা-পুলিশ দেখাতে শুরু করতেন। একবার তিনি পুলিশও নিয়ে গিয়েছিলেন। এভাবে ধীরে ধীরে সম্পর্কের অবনতি হতে থাকে এবং এই ভদ্রলোকের কল্যাণে তার তিনটি মেয়েরই প্রথম সংসার তছনছ হয়ে যায়
copy from
Jubayer Husain

পঠিত : ১১৭৯ বার

মন্তব্য: ০