Alapon

মিশর আজ আরও একটি নতুন পরিচয় পেল...

আজ উগ্র সালাফিদের ঈদের দিন! আজ শায়খ আবু বকর জাকারিয়ার ঈদের দিন!

যদি সম্ভব হয় তবে আমাদের দেশের সহীহ আকীদার অন্যতম আলেম আবু বকর জাকারিয়ার বাড়িতে হালুয়া রুটি পাঠানোর ব্যবস্থা করুন। তাকে সুখবরটি পৌঁছে দিন, আমাদের নেতা প্রেসিডেন্ট মুরসি শাহাদাত বরণ করেছেন।

আবু বকর জাকারিয়ার ফতোয়ানুসারে মুসলিম ব্রাদারহুড বা ইখওয়ান হল ভ্রান্ত; বাতিল। আজ সেই বাতিল ও ভ্রান্ত দলের অন্যতম প্রধান নেতা শাহাদাত বরণ করেছেন। আবু বকর জাকারিয়াদের জন্য এর চেয়ে আনন্দের সংবাদ আর কিইবা হতে পারে! প্রেসিডেন্ট মুরসির মৃত্যুইতো তাদের একমাত্র কাম্য ছিল। তারা চায় মুরসি এবং ইখওয়ানের ধ্বংস। অতএব আজ তাদের ঈদের দিন।

আবু বকর জাকারিয়াদের ভাষ্য মতে ইখওয়ান ও ইখওয়ানের নেতারা হল খুনি! কীভাবে?

সেদিন তাহরির স্কয়ারে লাখ লাখ মানুষের সমাবেশের আয়োজন করেছিল ইখওয়ান। ফলে সেদিন সেনাবাহিনীর গুলিতে যারা নিহত হয়েছিল, তাদের খুনের দ্বায় ইখওয়ানের উপর-ই বর্তায়। সেই খুনের দ্বায় ইখওয়ানের নেতা তথা মুরসিদেরই নিতে হবে! অথচ সেদিন অনেকের সাথে শাহাদাত বরণ করেন মুসলিম ব্রাদারহুডের রাজনৈতিক শাখার সেক্রেটারি মুহাম্মাদ বেলতাগীর ১৭ বছর বয়সী মেয়ে আসমা বেলতাগিও!

অথচ হাজার হাজার মানুষের ওপর নির্বিচারে গুলি করার হুকুম দাতার কোনোই দোষ নেই। তিনি হলেন আল্লাহর ওলি!

আবু বকর জাকারিয়াদের মত আলেমদের অবস্থা এমন দাড়িয়েছে যে, যার নুন খাই তার-ই গুন গাই। হোক তা মিথ্যা কিংবা অন্যায়। পেট্টো ডলারের এতোই শক্তি যে আবু বকর জাকারিয়াদের মত সহীহ আক্বীদার মানুষরা আজ কোনটা ন্যায় আর কোনটা অন্যায় সেটা অনুধাবন করতেও ভুলে গেছেন।

কিন্তু প্রকৃত ঈদ তো তোমাদের নয়। আজ ঈদ শহীদ প্রেসিডেন্ট মুরসির। ইসলামি আন্দোলনের প্রতিটি কর্মী এই আন্দোলনে যোগ দেয়, শাহাদাতের তামান্না বুকে নিয়ে। আজ প্রেসিডেন্ট মুরসির সেই তামান্না আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে কবুল হয়েছে। ইমাম আবু হানীফা রহ.- এর মত প্রেসিডেন্ট মুরসিও জালিম সরকারের কাছে মাথানত না করে কারাগারেই শাহাদাত বরণ করলেন।

আমরা তাঁর বিয়োগে ব্যাথিত কিন্তু হতাশাগ্রস্থ নই। আমরা তাঁর অনুপস্থিতি অনুভব করব, কিন্তু কখনো ভেঙ্গে পড়ব না। আমরা তাঁর নেতৃত্বকে মিস করব, কিন্তু আন্দোলন থেমে যাবে না। মৃত্যু কিংবা শাহাদাত কখনোই ইসলামি আন্দোলনের পথকে রহিত করতে পারেনি, বরং বেগবান করেছে বহুগুনে।

যে মিশর পরিচিত ছিল ইমাম হাসানুল বান্না, সাইয়্যেদ কুতুব শহীদ, শহীদ আসমা বেলতাগী, জয়নব আল গাজালীর দেশ হিসেবে। আজ মিশর নতুন এক পরিচয় পেল। মিশর শহীদ প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরশিরও দেশ। আল্লাহ কবুল করুন।

পঠিত : ২১৭৬ বার

মন্তব্য: ০