Alapon

প্রিয়া সাহার ইন্ধনদাতা স্বয়ং মানবতার আম্মো

আজকের পত্রিকায় তিনটি নিউজ চোখে পড়েছে। আর এই চোখে পড়ার মাধ্যমে যে জিনিস আমার কাছে পরিষ্কার সেটা হলো প্রিয় সাহা আমাদের মানবতার আম্মু হাসিনার ষড়যন্ত্ররেই অংশ। আসুন আজকের তিনটি সংবাদ দেখি। প্রথমে মানবতার আম্মু। তিনি বলেছেন, প্রিয়া সাহা কেন এমন কাজ করেছেন এ বিষয়ে তার আত্মপক্ষ সমর্থনের সুযোগ থাকা উচিত। 

এরপর ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা হচ্ছে তার (প্রিয়া) বিরুদ্ধে তড়িঘড়ি করে কোনো ব্যবস্থা নয়। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন সম্পর্কে প্রিয়া সাহা যে মিথ্যা অভিযোগ করেছেন এ বিষয়ে আত্মপক্ষ সমর্থনের সুযোগ তাকে দিতে হবে। উনি কোনো উদ্দেশ্যে এসব কথা বলেছেন তা জানতে হবে, এরপর তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সেতুমন্ত্রী বলেন, আগে সরকার প্রিয়া সাহার বক্তব্য শুনবে পরে ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে রাষ্ট্রদ্রোহের অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে ঢাকায় দু'টিসহ দেশের বিভিন্ন স্থানে পৃথক মামলা করা হয়েছে এমন প্রশ্ন করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাষ্ট্রদ্রোহের মামলার জন্য রাষ্ট্রপক্ষের সম্মতি নেয়ার পর তা গৃহীত হয়। আমাদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীও (আকম মোজাম্মেল হক) তার (প্রিয়া সাহার) বিরুদ্ধে মামলা করতে চেয়েছিলেন, আমি ব্যক্তিগতভাবে এ বিষয়ে তাকে নিষেধ করেছি। কারণ তড়িঘড়ি করে ব্যবস্থা নেয়া ঠিক নয়। প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। এছাড়া এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী-ই ব্যবস্থা নেয়া হবে।  

এবার আসুন আইনমন্ত্রী এই বিষয়ে কী বলেছে তা জানি। তিনি বলেন, ট্রাম্পের কাছে প্রিয়ার নালিশ, এটি একটি ছোট ঘটনা। এত ছোট্ট ঘটনায় রাষ্ট্রদ্রোহ হয়ে গেছে, তা মনে করি না।

এদিকে রাষ্ট্রদ্রোহ মামলা করার দুটি আবেদন করেছে দু'জন। এরমধ্যে রয়েছে ভাইরাল ব্যা. সুমনও। ইতোমধ্যে ব্যা. সুমনেরটাসহ দুটি আবেদনই খারিজ হয়ে গেলো। যার পাশে দাঁড়ায় মানবতার আম্মু তার বিরুদ্ধে যেতে পারে এমন মানুষ আর বাংলায় নাই।  


পঠিত : ১৪৯৮ বার

মন্তব্য: ০