Alapon

ভারত এখন একটি অসুস্থ দেশ...


যখন পাকিস্তাবের প্রধানমন্ত্রী ইমরান খান, যাকে ব্যাঙ্গ করে অনেকে তালেবান খান ডাকে, পাকিস্তানের ৪০০ টি হিন্দু মন্দির সংস্কার করে তাদের সংখ্যালঘু হিন্দুদের হাতে তুলে দেয়ার প্রকল্প বাস্তবায়ন করছে, তখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভারতে সংখ্যালঘু মুসলমানদের মসজিদ্গুলোকে নিয়মিত ভাবে আক্রমন করা হচ্ছে।

পাকিস্তান যেদিন শিখদের কারতারপুর গুরুদুয়ারা সংস্কারের পর দুই দেশের শিখদের জন্য ওপেন করেছে, সেইদিন ভারতের সুপ্রিমকোর্ট পারমানেন্টলি বাবরী মসজিদ হিন্দুদের হাতে তুলে দিয়েছে।

আজ পাকিস্তানের মাটিতে কোন হিন্দু রাস্তায় মব লিঞ্চিঙ্গের শিকার হয়না, আর ভারতের দিল্লিতে মুসলমানদের মেরে নর্দমায় ফেলে রাখে। বাক্স প্যাটরা বেধে দিল্লীর মুসলমানেরা শহর ছাড়ে। নিজ হিন্দু প্রতিবেশির ভয়ে আতংকে থাকে।

যখন ইমরান খান দেশবাসিকে কোন সংখ্যালঘুকে অত্যাচার করলে তাঁকে কঠোর শাস্তি দেয়ার কথা ঘোষণা করে, নরেন্দ্র মোদী তখন তার দেশের হিন্দুত্ববাদিদের সংখ্যালঘু মুসলমানদের পিছনে লেলিয়ে দিয়ে চুপ করে বসে থাকে।

একটি সুস্থ দেশ নিজেদের সংখ্যালঘুদের সবসময় সম্মান দেয়, নিরাপত্তা দেয়। একটি অসুস্থ দেশ সংখ্যালঘুদের নির্যাতন করে। এখানে ধর্ম কোন বিষয় নয়। বিষয় হচ্ছে নিজেদের মানসিকতার। ভারত এখন একটি অসুস্থ দেশ।

আর একটি দুর্বল দেশ অন্য কোন দেশের নাম শুনলে দাত ব্রাশ করে আর নিজেদের ধর্মভাইদের হত্যাকারীকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দেয়ার কথা গর্ব করে উচ্চারন করে। বাংলাদেশ একটি দন্তহীন দুর্বল দেশ।

সাবিনা আহমেদ

পঠিত : ১৬৪ বার

ads

মন্তব্য: ০