Alapon

মুফতি কাজী ইব্রাহিমের করোনা নিয়ে বয়ান এবং কিছু কথা...


মুফতি ইব্রাহিম স্বপ্নে ইন্টারভিউ নিয়ে উনার ধারাবাহিক বয়ানগুলো শুনলাম। প্রথমে উনি বলেছিলেন এটা নিছক স্বপ্ন, সত্য হতেও পারে, নাও পারে। তবে সাথে এড করেছেন শেষ জামানায় মুমীনের স্বপ্নগুলো সত্যি হওয়ার সম্ভাবনা বাড়তে থাকবে।
নোট নেন:
১. এটা যে শেষ জামানা তা উনি কিভাবে নিশ্চিত হলেন?
২. মামুন মারুফ ভাইয়া যে মুমীন তার নিশ্চয়তা কে দিলো?

এখন উনি বলতেছেন এই স্বপ্ন সত্য কেননা উনার প্রিজামশনগুলো উনার মতে মিলে যাচ্ছে।
আমার এক বন্ধু ছিলো, ও আন্দাজে কিছু বলার আগে বলতো, বন্ধু আমার মনে হয় ব্যাপারটা এমন। আমরা কাউন্টার না দিলে বলতো, হ্যাঁ ব্যাপারটা এমনই। পরের ধাপে বলতো, আরে আমি ১০০% নিশ্চিত, এটাই। মুফতি সাহেবের কথা শুনে বহু বছর পরে বন্ধুর সাথে দেয়া আড্ডার কথা মনে পড়লো। ধন্যবাদ মুফতিকে।

উনি এটাও বলেছেন যে, করোনা ভাইরাস উনাকে ধন্যবাদ দিয়েছেন কর্মের এওয়ার্ড হিসেবে। অভিনন্দন উনাকে। আরেকটা এওয়ার্ড হলো লক্ষ লক্ষ মানুষ উনার বয়ান ইউটিউবে দেখতেছেন। আবারো অভিনন্দন।

বাংলাদেশের ক্ষেত্রে স্টার জলসা বন্ধ করা, হুজুর নিজে যেন মসজিদ কমিটির সভাপতি হয় অথবা নিদেনপক্ষে এক মুষ্ঠি দাঁড়িওয়ালা লোকদের মসজিদ কমিটির সভাপতি করা ইত্যাদি গুরুত্বপূর্ন পরামর্শ দিয়েছে করোনা। তবে হুজুররা ওয়াজের নামে যে বিশৃঙ্খলা করে, গুজব ছড়ায়, হিংসার রাজ্য তৈয়ার করে, প্রদর্শনেচ্ছা করে বেড়ায়, এক হুজুর আরেক হুজুরের বিরোধীতা করতে গিয়ে জালেমের হস্তক্ষেপ চায়, মানুষকে রাতে শান্তিতে ঘুমোতে দেয় না, এই নিয়ে করোনা কিছু বলে নাই।
নোট নেন: করোনা হুজুরদের সেইফজোনে রেখেই কাজ করে যাচ্ছেন। ইয়া হাবিবি!!!

আর বলা হচ্ছে, বাংলাদেশে বড় কিছু করার প্ল্যান তার নাই, আর যদি করেও তাহলে মুনাফিকদের করবে।
নোট নেন: যে তিন জনের কথা শুনেছি, তাদের নাম পরিচয় জানতে পারলে তাদের কি অবস্থা হতো, বুঝতে পারতেছেন! সরকারকে ধন্যবাদ জানাই নাম পরিচয় না বলায়।
আর যদি, আল্লাহ না করুক, আমি আপনি যারা নিজেদেরকে বিশ্বাসী ভাবী, আক্রান্ত হই!!! আল্লাহ মাফ করুন। সবাই আপনার দিকে কিভাবে তাকাবে বুঝতে পারতেছেন!

করোনা এও বললো বাংলাদেশে যে পরিমাণ আল্লাহর ইবাদাত করা হয়, তা পৃথিবীর আর কোথাও হয়না। শুনে ভালো লাগলো।

নোট নেন: বাংলাদেশে যে কি পরিমাণে ধর্মের নামে শির্ক হয়, ইসলামী আন্দোলনের নামে ব্যক্তি পূজা হয়, রাজনীতি দিয়ে মানুষের অধিকার খুন হয়, সুদ হয়, ঘুষ হয়, সন্ত্রাসী হয়, সড়ক দূর্ঘটনার নামে মানুষ মারা হয়, দিনে-দুপুরে বাসা থেকে ‍উঠিয়ে নিয়া হয়, হল রুমে পিটিয়ে শহীদ করা হয়, খাবারের দাম নিয়ে বিষ দেয়, আদালতে অবিচার হয়, সবখানে দূর্নীতি হয় এগুলো নিয়ে করোনা কিছু বলেন নাই, নোট নিয়েছেন, রাইট?

চায়নাতে নির্যাতিত মুসলিদের ফরিয়াদ শোনার কেউ নাই, তাই করোনা চায়নীজদের শায়েস্তা করতে আসলো। পরে যখন ইরানে গেল, বলা হলো ওরা শিয়া এবং ওদের হাতে অনেক মুসলিম ‍নির্যাতিত হয়েছে। এখন ইউরোপ-আমেরিকায় গেছে, বলা হবে তারা এই খায়-সেই খায়। কিন্তু আমরা যে শ্রমিকের হক মেরে খাই, বাপের সম্পত্তিতে মেয়ের হক দেই না, ঘুষ খাই, ভেজাল খাই ও খাওয়াই সেটা নিয়ে করোনার আপত্তি নাই। করোনাকে অভিনন্দন।

আরেকটা নোট নেন: গত এক/দেড় বছরে হুজুররা উন্মুক্ত প্লাটফর্ম পেয়ে নিজেদের পরিচয় জানান দিয়েছে। জ্ঞানের যে দৈন্যতা তা ফুটে উঠেছে। এদের কাছে সাধারণ মানুষ যে নিরাপদ নয়, তা পষ্ট হয়ে গেছে। এরা ক্ষমতায় গেলে যে কি হবে, কিছু মানুষের এই আশংকাকে খারিজ করার সুযোগ নেই।

কষ্টের কথা: আমরা হতভাগা যে রোল মডেল হিসেবে নেয়ার মতো আমরা না পেলাম কোন মোটিভেশনাল স্পিকার, না পেলাম রাজনীতিবিদ, না পেলাম কোন হুজুর, না পেলাম কোন অর্থনীতিবিদ। পোড়া কপাল আমাদের।

শেষ কথা: দোয়া করুন নিজের জন্য, দশের জন্য। পরিস্কার থাকুন। ব্যালেন্স করে পুষ্টিকর খাবার খান আর নিয়মিত ফিটনেস করুন। গুজব, গজব এবং ষড়যন্ত্র তত্ত্ব থেকে নিরাপদ থাকুন।

@Fahim

পঠিত : ৭৪৮ বার

মন্তব্য: ০