Alapon

তবে কি দাজ্জালের আগমন সন্নিকটে...?



রাবাই শার্মায় ইয়োসেফ চেইমকেনস্কি। তাওরাতের শীর্ষ দুই পন্ডিতের একজন। ইহুদি কিতাবের শীর্ষ পন্ডিতকে বলা হয় রাবাই, যে তার পূর্ববর্তী রাবাই কতৃক নিয়োগপ্রাপ্ত।

শীর্ষ এই ইহুদি পন্ডিতের বয়স ৯২ বছর। ইসরাঈলের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি সে। অর্থোডক্স ইহুদিরা তার অনুসারী।

সম্প্রতি তিনি দাবী করেছেন মসীহর সাথে তার সাক্ষাৎ হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তিনি এই দাবী করেন।

খ্রিস্টান এবং মুসলিমদের কাছে সত্য মসীহ হলো ঈসা (আ) আর মিথ্যা মসীহ দাজ্জাল। ইহুদিদের পবিত্র গ্রন্থ বুক অব ঈসায়াহতে বর্ণিত আছে,
ইহুদিরা গোলামী থেকে মুক্তি পাবে,
ইহুদিদের হাতে ইসরাঈলকে ফিরিয়ে দেওয়া হবে,
মসীহকে ইহুদিদের নেতা বানানো হবে,
পুরোবিশ্ব ইসরাঈলের খোদাকে একত্মবাদী সত্য খোদা হিসেবে মেনে নিবে।

অর্থোডক্স ইহুদিরা বিশ্বাস করে, দাউদের বংশে জন্ম নিবে মসীহ। সে ইসরাঈলে ইহুদিদের একত্রিত করবে। বিশ্ব নেতৃত্ব ইহুদিদের হাতে আসবে। তাদের নিয়মে বিশ্ব চলবে।

গত একদশক আগে রাবাই ইথাক কাদুরী এবং রাবাই মেনাচেম সেনারসন প্রেডিকশন করেছিলো, নেতানিয়াহুর শাসনের অবসান হলে শুরো হবে মসীহর শাসন।

রাবাই চেইমকেনস্কি ১১ সালের আরব বসন্তের সময় জানান মসীহ আসার সময় কাছিয়েছে। ২০১২ সালে তিনি এক ফরমান জারি করেন, কেউ স্মার্টফোন ব্যবহার করতে পারবেনা। যারা ব্যবহার করবে তাদের প্রত্যেককে হালাকি অথোরিটি থেকে অনুমতি নিতে হবে। ব্যবহৃত স্মার্টফোন বিক্রি করা যাবে না, বরং পুড়িয়ে ফেলতে হবে।

হালাকি অথোরিটি ইহুদি ধর্মীয় আইন প্রণয়নকারী একটি সংস্থা।

২০১৪ সালের সিনাগগ হামলার ভিত্তিতে বলেন, মসীহর আগমন সন্নিকটে। তিনি বিশ্ব ইহুদি সম্প্রদায়কে ইসরাঈলে আলীয়া করার আহবান জানান।

ইহুদি টেক্সটে আলীয়া শব্দটির অর্থ ইসরাঈলের মাটিতে প্রত্যাবর্তন করা। কোন ইহুদি ইসরাঈলে আলীয়া করলে ইসরাঈল রাষ্ট্র তাকে নাগরিকত্ব প্রদান করে।

রাবাইয়ের ডাকে সাড়া দিয়ে দলে দলে ইহুদিরা ইসরাঈলে প্রত্যাবর্তন করতে শুরু করে।

রাবাই এখন দাবী করছে, মসীহর সাথে তার নিয়মিত যোগাযোগ হচ্ছে। খুব শীঘ্রই মসীহ আত্মপ্রকাশ করবে। ইয়াজুজ মাজুজের যুদ্ধও সন্নিকটে।

ইসলাম ধর্মে দাজ্জালের ফেতনাকে বলা হয়েছে সবচে বড় ফেতনা। নবী মুহাম্মদ (স) দাজ্জালের ফেতনা মুকাবিলা করতে প্রতি শুক্রবারে সুরা ক্বাহাফ অধ্যয়ন করার নির্দেশ দেন মুসলিমদের।

সম্প্রতি কতিপয় বাংলাদেশি আলেমকেও নিয়মিত দাজ্জালের আলোচনা করতে শুনা যায়। আল্লাহ্ আমাদের দাজ্জালের ফিতনা থেকে হেফাজত করুক।
আমিন।

তথ্যগুলো বিভিন্ন ইসরাঈলী নিউজ পোর্টাল থেকে সংগ্রহ করা। ব্যক্তিগত সীমাবদ্ধতার কারণে লেখাটি আরও বেশি সমৃদ্ধ করা সম্ভব হয়নি।

(হাসান মাহমুদ চৌধুরী)

পঠিত : ২৭১ বার

ads

মন্তব্য: ০