Alapon

করোনা কি মানবসৃষ্ট, নাকি প্রাকৃতিক ...?


১. যুক্তরাষ্ট্র বলছে এই ভাইরাসটি চীনের সৃষ্টি। চীন সারা বিশ্বকে নিয়ন্ত্রণ করার জন্য এটি করেছে। কারণ উহান শহরে চীনের একটি বায়োলজিকাল ল্যাব রয়েছে। যেখানে জীবানু, ভাইরাস সংক্রান্ত গবেষণা করা হয় আর মেডিক্যাল ট্রিটমেন্ট নিয়ে কাজ করছে। যেটা চীনের চিকিৎসা বিজ্ঞানকে আরো উন্নত থেকে উন্নতর করছে। অন্যদিকে চীন বলছে এটি যুক্তরাষ্ট্রের দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ। যাতে তারা চীনের অর্থনৈতিক কাঠামো ধ্বংস করতে পারে এবং চীনকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে পারে। যার কারণে তারা চীনে এই ভাইরাস সংক্রমিত এক ব্যক্তিকে পাঠিয়েছে। উল্লেখ্য চীনে প্রথম আক্রান্ত ব্যাক্তি যুক্তরাষ্ট্রের নাগরিক ছিল।

২. এই ভাইরাসের ব্যাপারে বিভিন্ন মহল থেকে আগাম বার্তাও দেওয়া হয়েছিল। বিভিন্ন সংস্থা ও ব্যক্তি এই মহামারী ব্যাপারে আগাম ভবিষৎবাণীও করেছিল। WHO ২০১৮ সালে এই সংক্রান্ত একটা নিউজ দিয়েছিল। যা একটি মহামারীকে ইঙ্গিত করে। মাইক্রোসফট এর প্রতিষ্ঠাতা বিশ্বের এক নাম্বার ধনী বিল গেটসও ২০১৮ সালে বিভিন্ন কনফারেন্সে এমন একটি ভাইরাসের ব্যাপারে তথ্য দিয়ে আসছিল। যা এখন সত্যতায় রুপান্তরিত হয়েছে।

৩. এই ভাইরাস ছড়ানোর সাথে ইলুমিনাতির সরাসরি সম্পর্ক আছে বলে অনেকে উল্লেখ করেছে। আর এই ইলুমিনাতি দাজ্জালের একটি ভয়ংকর রূপ বলে অনেকে আখ্যা দিচ্ছে। তারা দাজ্জালে কাজের অংশ হিসেবে কাজ করছে বলে মনে করছে। যা তাদের কাজ বাস্তবায়নের জন্য ও বিশ্বব্যাপী তাদের প্রভাব প্রতিপ্রত্তি বিস্তারের জন্য এই ভাইরাস ছড়াচ্ছে বলেও মনে করা হচ্ছে।

৪.অন্যদিকে রাসূল (স) ভবিষ্যৎবাণী করেছেন, কিয়ামাতের আগে এরকম একটি মহামারী আসবে যাতে বিশ্বের অনেক মানুষ মারা যাবে। কুরআনেও এ ব্যাপারেও স্পষ্ট বলা আছে। কিয়ামত, দাজ্জাল, ইমাম মাহদী সম্পর্কেও স্পষ্ট আল্লাহ রাব্বুল আলামীন পবিত্র কুরআনের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিয়েছেন।

৫. বিশ্বব্যাপী এই ভাইরাসের বিস্তার দেখে আলেমগণ বলছেন, এটি আমাদের পাপের কামাই। আমরা পাপে ডুব দেওয়ার কারণে আল্লাহ আমাদের উপর এই গজব আপতিত করেছেন। আমাদের উপলব্দি করানোর হচ্ছে যে, আমরা পাপের মধ্যে রয়েছি। জাহান্নামের আগুন আমাদের পাকড়াও করবে এই কথা উপলব্দি করানোর কথা স্বরণ করিয়ে দিচ্ছেন।

সব বিবেচনায় এটি কী আসলে মনুষ্য সৃষ্টি না আল্লাহ প্রদত্ত বলা মুশকিল। চিন্তার বাইরে। এই মৃত্যুতে থেকে নেই কোন ধর্ম-বর্ণ, নেই কোন ছোট-বড়, নেই কোন নারী-পুরুষ। সব লেভেলের স্তরকে ছাড়িয়ে গেছে। এখন আমাদের উচিত বেশি বেশি আল্লাহকে স্বরণ করা ও সতর্কতা অবলম্বন করা।
সর্বশেষ এই মূল উদ্দেশ্য কী আল্লাহই ভালো জানেন।

আল্লাহু আলম।

@আশরাফ

পঠিত : ১৬০ বার

ads

মন্তব্য: ০