Alapon

যদি পৃথিবীটা পুরুষমুক্ত হতো তবে...


কিছু নারী অনবরত পোস্ট করে যাচ্ছেন যদি ২৪ ঘন্টার জন্য পৃথিবীটা পুরুষমুক্ত হতো তাহলে তোরা কি করতি?? সেখানে একেকজনের কমেন্ট পড়ে তাদের মানসিকতা সম্পর্কে কিছুটা হলেও ধারণা পাওয়া গেছে।

হে বোন, আপনি পুরুষমুক্ত সমাজ চাচ্ছেন তাহলে আপনার জন্য কিছু ছোট্ট প্রশ্ন -
১. ২৪ ঘন্টার জন্য ইট, বালি, সিমেন্ট অর্থাৎ বড় বড় ফ্যাক্টরি ও স্হাপনার কাজগুলো হাতে নিন।
২. কৃষি কাজে মাঠে নেমে পড়ুন। [ফসল কাটা, ফসল রোপন, মাড়াই সবকিছু করুন ]
৩. সকল পরিবহন সেবার ড্রাইভার হেল্পারের দায়িত্ব নিন।
৪. বিভিন্ন গবেষণা গুলো হাতে নিন এবং সেগুলো পরিচালনা করুন।
৫. মাছ চাষ, গরু পালন ও বিক্রি, শাকসবজি বিক্রি, রাস্তাঘাট তৈরির প্রকল্পগুলো হাতে নিন।
এমন আরো হাজারো প্রশ্ন থেকে যায় যেই কাজগুলো পুরুষ ছাড়া নারীকে দিয়ে কখনোই সম্ভব নয়, আপনি গায়ের জোড়ে বলতে পারেন পুরুষ যা পারে আমিও তা পারবো। তাহলে ৫০ কেজি ওজনের একটা বস্তা মাথায় নিয়ে ১০ তালা বেয়ে উঠিয়ে দেখান যা একজন পুরুষ প্রতিদিন ৮ ঘন্টা ডিউটিতে পালন করে। প্রকৃতিবিরোধী কাজ কখনোই কেউ ভালোভাবে সম্পাদন করতে করতে পারে না।

আপনার সাথে আমি তখনি একমত হবো যখন আপনি বলবেন " ধর্ষকমুক্ত পৃথিবী চাই "। আপনার কি মনে হয় এসব ঘটনা নিয়ে আমরা প্রতিবাদ করি না!! আপনার কি মনে হয় এসব ঘটনা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে উদ্বেগের কারন নয়??

ধর্ষণের প্রতিবাদে কি পুরুষরা রাজপথে নামেনি। আমরাও ধর্ষণের বিচার ফাঁসি চাই। আপনি বলতে পারেন আপনাদের জন্য নিরাপদ ব্যবস্হা আমরা তৈরি করতে পারিনি, আমরা আপনাদের জন্য নিরাপদ একটা দেশ উপহার দিতে পারিনি। সেক্ষেত্রে সেটা শুধু আমাদের দোষ নয় বরং তা বিচারবিভাগের ব্যবস্হানাধীন এবং দেশের ক্ষমতায় এখন আপনাদের মতই একজন নারী। যদি বিচারবিভাগ ধর্ষণের শাস্তি ফাঁসি কিংবা প্রকাশ্যে পাথর নিক্ষেপ করে মৃত্যু দিতো তাহলে ধর্ষণের হার শূন্যের কোঠায় নেমে আসতো। তাই “ পুরুষমুক্ত পৃথিবীর আন্দোলন না করে ধর্ষণের শাস্তি মৃত্যু দন্ড কার্যকরের জন্য রাজপথে নামুন ”৷

আপনারা যদি পুরুষমুক্ত পৃথিবী চান তাহলে প্রথম কথা আপনার বাবা এবং ভাই কে বাসা থেকে দূরে কোথাও নির্বাসন দিন কিংবা হত্যা করুন। যদি তাদেরকে নির্বাসন কিংবা হত্যা করতে পারেন তাহলে পুরো পৃথিবী পুরষমুক্ত হয়ে যাবে। কেননা সব বোনদের ভাই কিংবা বাবা আছে। এটা শতভাগ নিশ্চিত যে তা কখনো সম্ভব নয় কেননা কি-বোর্ডে বসে অনেককিছুই লেখা সম্ভব কিন্তু বাস্তবতা ভিন্ন।

মনে রাখবেন, পৃথিবীতে আপনার আগমনও কিন্তু একজন পুরুষের মাধ্যমেই হয়েছে। আর এখন যদি তাদেরকেই মুক্ত করেন তাহলে আপনাদের অস্তিত্ব সংকটে পড়বে। কিংবা আপনাদেরকে বাবার পরিচয় ভুলে যেতে হবে। এবং ভুলে যেতে হবে আপনাদের জন্মগ্রহণ স্বাভাবিক প্রক্রিয়ায় হয়নি বরং আপনারা ভিন্ন গ্রহ থেকে এখানে উড়ে এসেছেন।

সর্বশেষ কথা নারীদের মাঝেও যেমন উৎকৃষ্ট ও নিকৃষ্ট মানসিকতার মেলবন্ধন আছে, তেমনি পুরুষের মাঝেও তা বিদ্যমান। তাই বলে সবাইকে ঢালাওভাবে দোষারোপ করা কোন ভালো রুচিসম্মত মনের মানুষের কাজ হতে পারে না। আমি আবারও বলছি পুরুষমুক্ত পৃথিবীর পক্ষে আমি নই বরং ধর্ষকমুক্ত পৃথিবীর পক্ষে আমি....

- আরিফ

পঠিত : ৪০০ বার

মন্তব্য: ০