Alapon

পর্ন আসক্তি থেকে মুক্তি পাওয়ার উপায়...



আপনি যদি পর্ন এডিক্টেড হন কিংবা আপনি চাচ্ছেন পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসতে কিন্তু পারছেন না, তাহলে দ্রুতই একজন একাউন্টেবিলিটি পাটনারের খোঁজ করুন। লজ্জা করবেন না প্লিজ। এটা আপনার ফিরে আসার জন্য খুবই জরুরি। একা একা ফিরে আসা খুবই কঠিন। খুব কম সংখ্যকই এককভাবে ফিরে আসতে পেরেছে। সুতরাং আপনি ফিরতে চাইছেন এটা তো বড়ো ব্যাপার। সেখানে লজ্জা পাওয়ার কী আছে। লজ্জা এই সমস্যাকে আরও বাড়িয়ে তোলে। আরও ভোগান্তি বাড়ায়।

আপনাকে কাউকে না কাউকে একাউন্টেবিলিটি পাটনার হিসেবে নির্ধারণ করতে হবে। এই ব্যক্তি আপনার জীবনের জন্য অনেক গুরুত্বপূর্ণ। একাউন্টেবিলিটি পাটনারের সঙ্গে আপনার জীবন-সম্পর্কিত দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনা করুন। আপনার সমস্যাগুলো নিঃসংকোচে শেয়ার করুন। আপনার প্রতিদিনকার কাজগুলোর জন্য তার কাছে জবাবদিহি করতে হবে। তিনি আপনাকে সর্বদা কেয়ারে রাখবেন। বাজে অভ্যাসগুলো থেকে বের হয়ে আসার ক্ষেত্রেও তিনি হবেন আপনার সহযোগী।

কীভাবে একাউন্টেবিলিটি পাটনার নির্বাচন করবেন-

এই পোস্ট পড়ার সময় ইতোমধ্যে আপনার মাথায় হয়তো এক-দুইজনের নাম চলে এসেছে। যদি এমন কারও কথা মাথায় না আসে তবে বুঝতে হবে, আপনি হয়তো কাউকে একাউন্টেবিলিটি পাটনার হিসেবে বিশ্বাস করতে পারছেন না।

আপনি এমন একজন একাউন্টিবিলিটি পার্টনার খুঁজছেন যার নিম্নোক্ত বৈশিষ্ট্যগুল থাকবে:
১. ধার্মিক : আপনার সাথে একই ধর্মীয় বিশ্বাসে বিশ্বাসী হতে হবে। তাকে সত্যিকার ধার্মিক হতে হবে।
২. বিশ্বস্ত : বিশ্বস্ত ব্যক্তি ছাড়া কাউকে একাউন্টেবিলিটি পাটনার করা যাবে না। কারণ, আপনার অনেক গোপন কথা তার সঙ্গে শেয়ার করতে হবে।
৩. মানসিকভাবে পরিপক্ব : অপরিণত মানসিকতার কাউকে নির্ধারণ করা যাবে না। আপনাকে ভালোভাবে বুঝবে, আপনার অনুভূতিগুলোর প্রতি রিসপোন্স করবে, বিভিন্ন সিদ্ধান্তগুলো দেওয়ার ক্ষেত্রে দূরদর্শিতার পরিচয় দেবে, এমন মানুষকেই একাউন্টেবিলিটি পাটনার নির্বাচন করতে হবে।
৪. একই লক্ষ-উদ্দেশ্য : আপনার এবং তার জীবনের লক্ষ উদ্দেশ্য একই হতে হবে। যেমন : ভালো মানুষ হওয়া, পরকালে মুক্তিলাভ ইত্যাদি।
৫. অনুরূপ মনমানসিকতা : আপনার অনুরুপ মনমানসিকতার অধিকারী হতে হবে। দেখা গেল আপনি নামাজ পড়েন কিন্তু তিনি পড়েন না। এমন কেউ হলে চলবে না। আবার আপনি আড্ডা পছন্দ করেন কিন্তু তিনি এটার ঘোর বিরোধী; তাহলেও হবে না।
৬. বন্ধুত্বপূর্ণ : তিনি আপনার সঙ্গে অভিভাবকসূলভ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখবেন। অর্থাৎ তার সঙ্গে একসঙ্গে মজা করতে পারবেন, গান গাইতে পারবেন, ঠাট্টা করতে পারবেন।

একাউন্টেবিলিটি পাটনার খোঁজার ক্ষেত্রে এমন লোককেই বেছে নিতে হবে। মনে রাখবেন পর্ন আসক্ত কাউকে বেছে নেওয়া যাবে না। নইলে আখেরে পস্তাতে হবে।

বিদ্র : বিপরীত লিঙ্গের কাউকে কোনোভাবেই আপনার একাউন্টেবিলিটি পাটনার বানানো যাবে না।

Cltd

পঠিত : ৫২৪ বার

মন্তব্য: ০