Alapon

ভাইরাল সেলিব্রিটি



আমাদের যতোজন জনপ্রিয় শাইখ আছেন, যতো সংখ্যক ভাইরাল বই ব্যবসায়ী লেখক-সেলিব্রিটি আছেন, যতো সংখ্যক গলাবাজ সেলিব্রিটি শিল্পী আছেন, এবং তাদের যতোজন ফ্যান ফলোয়ার আছেন; তারা সেই ফ্যান ফলোয়ারের যেই নিয়ামত, সেই নিয়ামতের জবাব কীভাবে দিবেন আল্লাহর কাছে ? তাদের কি উচিৎ ছিলো না তাদের ফ্যান-ফলোয়ার নিয়ে ময়দানে মুশরিকদের মোকাবিলার আহবান করা? কিন্তু তারা করেছে কি তা? করেনি। করবে না। করেও না।

তারা কেউ মাহফিলের স্টেজ গরম করে হারিয়ে যায়। কেউ পাতার পর পাতা প্রেম-হারাম রিলেশন, আর ফাদ্বায়িল-মাসায়িল এবং চোখ ভেজানো কিছু হালকা ও আবেগী গল্প লিখে লিখে একাকার করে রাখে, কেউ গলা কাপিয়ে রাসুল প্রেমের ফল্গুধারা বইয়ে দেয়।

কিন্তু আল্লাহর বান্দাদের শ্রেষ্ঠত্ব যে কারণে, মুসলমানদের মূল শক্তি আর গৌরব যেখানে, সেখানে-সেদিকে তাদের কখনো নেই কোনো ফোকাস। জালিয়াতির বিরুদ্ধে, বিবর্ণ জুলুমের বিরুদ্ধে চলে না তাদের ময়দানের তৎপরতা, কলমের কোণায় ওঠে আসে না ছোট্ট করে দুটো শব্দও। গলাবাজদের গলায় আসে না দুটো বাক্যও -স্রেফ মাহফিলের স্টেজ গরম করা ছাড়া!

এই যে কূখ্যাত কসাই, মুশরিক মোদি-বিরোধী যে আন্দোলন, সে আন্দোলনের দিন পেইজ দ্যা পিপলের টকশোতে ডা. জাফরুল্লাহ চৌধুরীও সরকারের অন্যায় অবিচারের বিরুদ্ধে সবাইকে মাঠে থাকার আহ্বান জানিয়েছেন, এবং মোদির দাওয়াত তিনি খেতে যাবে না বলে সাফ জানিয়েছেন। এবং যানও নি।

এখন দেখুন, একজন আদা নাস্তিক ময়দানে মোদির বিরুদ্ধে মাঠে নামার আহবান জানালেন, কিন্তু আমাদের "ইসলাম ইসলাম" বলা কিছু ফাদ্বিলাতুশ শায়খেরা এবং ভাইরাল বই ব্যবসায়ী ভাইয়েরা তা জানালেন না।

যে ফেসবুকের বদৌলতে তারা ভাইরাল, তারা সেই ফেসবুকেও তো একটা স্ট্যাটাস দেয় নি, মুশরিক মোদির বিরুদ্ধে একটা পোস্টও দেখেছেন তাদের? এই যে শহিদ হওয়া, এই যে আন্দোলন - এসব পজিটিভ হলে বা গণজোয়ার শুরু হলে ছোট্ট এবং কিউট কিউট করে দুটো শব্দ লিখে দেয় তারা। দিয়েছেও তাই।

হ্যাঁ, কারো কারো একাডেমিক বা প্রাতিষ্ঠানিক কিছু বাস্তবতা আছে, তারা চাইলেই পারে না। কিন্তু যারা ইতোমধ্যে পড়াশোনা শেষ করে প্রতিষ্ঠিত, তারা ক্যান বালিশের নিচে মুখগুঁজে রয়েছে?? মুখগুঁজে থাকে? আসোলে সোজা কথা এরা আপনার আমার চেতনা দিয়ে ব্যবসা করে, এদের কেউ কেউ মাদখালিজম দ্বারা প্রভাবিত । অথচ এসের বইগুলো আমরাই কিনি, এদের গানগুলো আমরাই শুনি, এদের বর্ণিত ফাদ্বায়িল-মাসায়িল আমরাই উতকর্ণ হয়ে শ্রবণ করি। এদের মাহফিল-মজলিশে গিয়ে হাজির হই আমরাই। কিন্তু এরা ধোঁকা দেয় আমাদেরকেই। সুতরাং আসুন আমরা এসব মতলববাজ, ধুরন্ধর আর হিপোক্রিটদের বয়কট করি।

~রেদওয়ান রাওয়াহা।

পঠিত : ২৮৪ বার

মন্তব্য: ০