Alapon

ইহুদীবাদী হাসিনাকে রুখে দিতে হবে



একটি গুরুত্বপূর্ণ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করতে চাই। সাবেক আমেরিকান প্রেসিডেন্ট ট্রাম্পের জেরুজালেম শান্তি প্রক্রিয়া নামে ইস্রাঈলী পরিকল্পনা বাস্তবায়নের পথে হাঁটছে বাংলাদেশের স্বৈরাচারী শাসক শেখ হাসিনা।

আমাদের পাসপোর্টে আগে লেখা ছিল, This passport is valid for all countries of the world except Israel.

এই লেখা সংশোধন করে নতুন পাসপোর্টগুলোতে except Israel লেখাটি তুলে দেওয়া হয়েছে। এটা বিশ্বব্যাপী জায়নবাদীদের একটা প্রজেক্ট হিসেবে মনে করি। ট্রাম্পের আমলে 'জেরুজালেম শান্তি প্রক্রিয়া' নামে একটি চুক্তি ও পরিকল্পনা করে আমেরিকা। তারই ধারাবাহিকতায় সকল মুসলিম রাষ্ট্রের ওপর চাপ আসে ইসরাঈলকে স্বীকৃতি দেওয়ার জন্য।

আমি মনে করি আমাদের পাসপোর্টের ঘটনা একটি এসিড টেস্ট। সরকার দেখবে এর প্রতিক্রিয়া কেমন হয়। যথাযথ প্রতিক্রিয়া না হলে হাসিনা সরকার ইসরাঈলকে স্বীকৃতি দিয়ে দিবে। বাংলাদেশ স্বীকৃতি দিলে আরো কিছু মুসলিম রাষ্ট্র স্বীকৃতি দিবে। ফলে ফিলিস্তিন সমস্যা আরো দীর্ঘায়িত হবে।

বাংলাদেশের সকল মুসলিমের উচিত এর বিরুদ্ধে প্রতিবাদ জানানো। কথা বলা। স্বৈরাচারী হাসিনা যাতে দখলদার সন্ত্রাসী ইসরাঈলকে স্বীকৃতি না দেয় সেজন্য জোরালো অবস্থান নেওয়া দরকার।

আসুন আমরা যার যার অবস্থান থেকে প্রতিবাদ জানাই। ইতোমধ্যে ইসরাঈলী পররাষ্ট দপ্তরের এশিয়া প্যাসিফিক বিষয়ক ডেপুটি ডিরেক্টর গিলাদ কোহেন টুইট করে বাংলাদেশ বিষয়ে তাদের সফলতার কথা জানিয়েছে।

বাংলাদেশ ইসরাঈল ভ্রমনের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ায় অভিনন্দন জানায় এবং কূটনৈতিক সম্পর্কের জন্য আহ্বান জানায়। আমার মনে হয় হাসিনা ইতোমধ্যে আমেরিকাকে খুশি করার জন্য ইসরাঈলকে স্বীকৃতি ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। এখন যাস্ট আমাদের পরীক্ষা করছে।

তাই আসুন আমরা আমাদের অবস্থান থেকে প্রতিবাদ জানাই। দখলদার সন্ত্রাসী ইসরাঈল ও স্বৈরাচারী জায়নবাদী হাসিনার বিরুদ্ধে সোচ্চার হই। ইহুদীবাদকে রুখে দেই।

পঠিত : ৩৩৯ বার

মন্তব্য: ০