Alapon

কে এই সোলাইমান সুখন?

এক সময় কমেডিয়ান ছিলো এখন সুন্দর সুন্দর কথা বলে হয়েছেন মোটিভেশনাল স্পিকার।কথা বলার বাচনভঙ্গিও অনেক ভালো।এটা অস্বীকার করার কোনো উপায় নেই যে, সে খুব ভালো মোটিভেশান দেয়।পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে।

তবে, তার অসাধারণ কথা বলার স্টাইলের জন্য সোশ্যাল মিডিয়ায় অনেক ফলোয়ারের মালিক সে।অনেকেই তাকে মোটিভেশান স্পিকার মনে করলেও আমার কাছে সুখনকে ভীনদেশীও দালাল-ই মনে হয়।

আমি জানি, সোলায়মান সুখনকে নিয়ে আমি যা যা বলব, এতে করে তার প্রচারই হবে।কিন্তু, কি করার এদেরকে তো ছাড় দেওয়া যায় না।আমার বলার মাধ্যমে দুইজন ব্যাক্তিও যদি সচেতন হয় তাতেই সফলতা।

মোটিভেশান স্পিকার হতে হলে অনেক গুলো গুনের অধিকারী হতে হয়।যেমন, সাদাকে সাদা বলতে হবে, কালোকে কালো বলতে হবে।কালোকে কালো না বলতে পারলেও চুপ থাকুন কিন্তু, কালোকে সাদা বানানোর জন্য মিথ্যাচার এবং ইনিয়েবিনিয়ে দালালি কোনো ভাবেই কাম্য নয়।

এরা সবসময় নৈতিকতা শিক্ষা দিতে আসে।কিন্তু এদের মধ্যেই নৈতিকতার অভাব। এই সোলায়মান সুখনদের কখনোই দেখবেন না, দুর্নীতি ব্যাপারে কোনো কথা বলতে।এদের সবসময় দেখবেন মা-ফি-য়া-দের চাপাই গেতে।

আচ্ছা, আমি বাদ-ই দিলাম যে, নিজের সেফটির জন্য হয়তো সে দূর্নীতির বিরুদ্ধে, ধর্ষণের বিরুদ্ধে, মা-ফি-য়া-দের বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে কথা বলছে না।কিন্তু, মাফিয়াদের পক্ষে কেন কথা বলে?নির্বাচনের আগে এই সোলাইমান সুখন টিভিতে এসে বলছিলো যে, দেশে নাকি প্রচুর উন্নয়ন হচ্ছে। দেশ নাকি সিংগাপুর,থাইল্যান্ড,সুজার ল্যান্ড হয়ে গেছে। তার কথা শুনে বুঝা যায়, কিছুক্ষন পর আমেরিকাকে পিছ করবে দেশ।

কিছুদিন আগে সাংবাদিক মাসুমের একটা ভিডিওতে দেখলাম।সেখানে তিনি বলেছেন, এই সোলায়মান সুখন নাকি একবার ফেইসবুকে স্টেটাস দিয়ে দাবী করেছে, সে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে ইনভাইটেশন পেয়েছে।পরে তদন্ত করে দেখা গেলো এটা ফেক ইনভাইটেশন ছিলো।এরপর তার নিজস্ব ফেসবুক পেইজ থেকে পোষ্টটি ডিলেট করে দেয়।

সুখন কি মোটিভেশান দিবে।তার নিজেরই তো মোটিভেশান নেওয়া দরকার।একজন মিথ্যাবাদী কখনোই মোটিভেশনাল স্পিকার হতে পারে না।যে সাদাকে সাদা বলতে পারে না,কালোকে কালো বলতে পারে না, সে আবার কিসের মোটিভেশান স্পিকার হয়।অসংখ্য দূর্নীতিতে যুক্ত সে।

আর বেশি কিছু বলতে চাই না,শুধু বলবো এদের চিনে রাখুন।ভীনদেশীও টাকা খেয়ে এরা দেশে ভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।সাইলেন্ট কিলার।বাংলাদেশের ঘুমন্ত শত্রু।আবারও বলবো এদের চিনে রাখবেন।এদের থেকে সচেতন থাকবেন।

|| কে এই সোলায়মান সুখন ||
-সালাউদ্দিন কামরান

পঠিত : ২৩৬৩ বার

মন্তব্য: ০