Alapon

ছাগলের আবহাওয়াভাস

#লাকুম দ্বিনুকুম ওয়ালিয়া দ্বিন( তোমর ধর্ম তোমার কাছে, আমার ধর্ম আমার কাছে)
ইদানিং ক্ষমতাশীন দলের নেতা-কর্মীদের ইসলামের ব্যাখ্যা দিচ্ছে। মাশাল্লাহ! খুবই ভালো! এমন নেতা-কর্মীই তো চাই। কিন্তু তারা এইসকল তরজমা করতে গিয়ে সাহাবায়ে কেরাম, ইমাম, মুজাদ্দিদসহ সম-সাময়িক জগদ্বিখ্যাত আলেমদের ব্যাখাকেও ভুল প্রমাণ করছেন। ইসলামকে তারা প্রচলিত ঠাট্টা-বিদ্রুপের স্থলে নিতে চাচ্ছেন। আলেম-ওলামাদের তুচ্ছ্য- তাচ্ছিল্য তো করছেনি সাথে ধর্মের বুলি আওড়িয়ে নিজেদের সাধু প্রমাণ করছেন।--- (এসব এখন কমন)

তারা পবিত্র কোরআনের সূরা কাফিরূনের শেষ আয়াতকে অবলম্বন করে মিথ্যা, মনগড়া তরজমা করে নিজেদের পথ-পন্থাকেই সঠিক এবং সত্য প্রমাণের জোর যুক্তি দেখাচ্ছেন। তাদের প্রচারিত "ধর্ম যার যার উৎসব সবার" তত্ত্বকে ইসলামের আলোকে সঠিক ও নিজেদের ইসলামানুরাগী প্রমাণের চেষ্টা করছেন। একরকম চুরিকৃত গরুর কোরবানি দেওয়া মাংস খাওয়ার মতোই।

এদের ধরণ ঐ চোরের মতো গভীর রাতে কেউ দেখে ফেললে বলে, তাহাজ্জুদ পড়তে উঠেছি। "ধর্মনিরপেক্ষতা" র বিষবাণে এ জাতিকে জর্জরিত করতে চায়, নাস্তিকতার বীজ বুনতে চায় এ সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে।

তারা যে আয়াতের ব্যাখ্যা দিয়ে "ধর্মনিরপেক্ষতা" র আঁচল ধরে টানাটানি করে সেই আয়াতের পূর্বেকার আয়াতের ব্যাখ্যা কেন করেন না?? কারণ সম্ভবত দু'টি হতে পারে, এক. ভয়ে (ব্যাখ্যা করলে তাদের আসল রূপ জনসম্মুখে প্রকাশ পাবে) দুই. অজ্ঞতা।

ইসলাম নিয়ে কানাকড়িও পড়াশোনা নেই সংসদের মতো পবিত্র স্থানে এই অজ্ঞ ব্যক্তিদের তরজমা সত্যি হাস্যকর! বিস্ময়কর যে তারা সালামটাই শুদ্ধতার সাথে দিতে পারেন না। এক টকশোতে তাদের পক্ষপাতী জ্ঞানপাপী চেলা বললেন কি! আসসালামু আলাইকুম-- এটা নাকি জামায়াত- বিএনপির....। আর তারা সালাম দেয়, স্লামালেকুম!!!

পঠিত : ৬৮ বার

ads

মন্তব্য: ০