Alapon

আমাদের আজকের বিশ্ব



আমাদের আজকের বিশ্ব— মার্কিন যুক্তরাষ্ট্র সহ আধুনিক বিশ্ব এবং মুসলিম বিশ্বের অধিকাংশ অঞ্চল যা ভ্রান্ত উপায়ে আধুনিক হচ্ছে, এর দিকে তাকালে আপনি কী দেখতে পান? আপনি দেখতে পান সুন্দর সুন্দর রাস্তাঘাট, আধুনিক সব দালান কোঠা, সরকার ব্যবস্থা, টেকনোলোজি— ভালো ভালো কত কিছু ঘটছে সমাজে!

কিন্তু একটি ক্ষেত্রে মানবতা তার স্বকীয়তা হারিয়ে ফেলছে। আর তা হলো আমরা নির্লজ্জতা এবং বেহায়াপনা উদযাপন করছি। আমরা উলঙ্গপনা উদযাপন করছি। আমরা অশ্লীলতা উদযাপন করছি। কিশোর ছেলে মেয়েরা বড়দের চেয়েও বেশি নোংরা শব্দ জানে। তারা স্কুলে পরস্পরের কাছ থেকে শিখছে। মোবাইল ডিভাইসের মাধ্যমে এমনসব জিনিসের দ্বার আপনার নিকট উন্মোচিত হচ্ছে যা আপনার আত্মাকে কেটে কুটে একেবারে ধ্বংস করে ছাড়বে।

এখন এসব জিনিস আপনার চোখের সামনে প্রতি মুহূর্তে, সবসময়। এসব ছবি দ্বারা আক্রান্ত হচ্ছেন প্রতি নিয়ত। এসব শব্দ দ্বারা, এসব মেসেজ দ্বারা। একদিকে আমাদের নিজেদের রক্ষা করতে হবে। অন্যদিকে, যে সৌন্দর্য আল্লাহ্‌ আমাদের ভেতরে দান করছেন, সারা জীবনের জন্য তা ঢেকে রাখা সম্ভব নয় এবং আশা করা যে এটা আমাদের উপর কোনো প্রভাব ফেলবে না।

বস্তুত, এর জন্য দরকার উপযুক্ত একটি রাস্তা। উপযুক্ত একটি উপায় দরকার। অর্থপূর্ণ এবং উদ্দেশ্য পূর্ণ উপায়ে এর মুক্তি দরকার। আর তা হল বিবাহ নামক প্রতিষ্ঠান।
আল্লাহ্‌ আজ্জা ওয়া জাল্লা আমাদের খুব সুন্দর প্র্যাক্টিক্যাল একটি ধর্ম দান করেছেন। তিনি আমাদের থেকে সাধু সন্ন্যাসী হওয়া আশা করেন না।

— নোমান আলী খান

পঠিত : ৩৯২ বার

মন্তব্য: ০