Alapon

আমার স্বামী পর্ণগ্রাফিতে আসক্ত। আমি এখন কী করবো?



একবার এক লেকচার শেষে কয়েকজন মহিলা এসে আমার কাছে অভিযোগ করে বলেন— "আমাদের স্বামীরা পর্ণগ্রাফিতে আসক্ত। আমরা বুঝতে পারছি না কী করবো।" আমি তখন ভাবতে লাগলাম, এটা আমাদের সমাজের সত্যিকারের একটা সমস্যা। মানুষ এগুলোর মোকাবেলা করছে না। আর এটা কয়েক বছর আগের ঘটনা।

আমার মনে হয়, এটা যে কতটা ভয়ংকর মানুষ সেটা বুঝতে পারছে না। পাপের ক্ষেত্রে সাধারণত যা হয়— মানুষ যদি ঈমানদার হয় তারা কেমন যেন অটোমেটিক মুডে চলে যায়। কারণ, তার ভেতরে বুদ্ধিবৃত্তিক একটি সংঘর্ষ চলতে থাকে। সে জানে এটা করা ভুল। তাই, কোনো চিন্তা-ভাবনা ছাড়া অটোমেটিক পাইলট মুডে তারা এতে বার বার জড়িয়ে পড়ে। আর নিজের উপর এই পৈশাচিক আক্রমণ চালাতে থাকে।

এই ভয়ংকর সমস্যায় যারা আক্রান্ত তাদের একটি ব্যাপার বুঝতে হবে— আপনি এর থেকে বের হতে পারবেন। এই দুনিয়ায় এমন কোনো পাপ নেই যা থেকে বের হওয়া সম্ভব নয়। যারা শয়তানের এই শক্ত খপ্পরে আটকা পড়ে গেছেন এর থেকে বের হওয়ার জন্য তাদের দরকার অতিপ্রাকৃত শক্তি। এজন্য আপনাকে আল্লাহ্‌র সাহায্য চেয়ে যেতে হবে যতক্ষণ না মুক্তি পাচ্ছেন। আপনাকে আল্লাহ সুব হানাহু ওয়া তায়ালার উপর নির্ভর করতে হবে।

শয়তানী জগতের সাথে আমাদের এই সংগ্রাম যা প্রতিনিয়ত চলছে তা হলো ধীরে ধীরে পরাজয়ের সংগ্রাম। হয় আমরা তাকে ধীরে ধীরে পরাজিত করবো, নয়তো সে আমাদের ধীরে ধীরে পরাজিত করবে।

যদি আল্লাহকে শক্ত করে আঁকড়ে ধরেন, এই যুদ্ধে জয় লাভ করবেন। বিজয়ের ওয়াদা দেওয়া হয়েছে। "ইন তানসুরুল্লাহা ইয়ানসুরকুম - যদি তোমরা আল্লাহকে সাহায্য কর তবে আল্লাহও তোমাদেরকে সাহায্য করবেন।" (৪৭:৭) আপনি যদি আল্লাহকে সাহায্য করেন তাঁর দেওয়া বিধানগুলো পালন করার মাধ্যমে, তাহলে তিনি আপনাকে সাহায্য করবেন। আপনি যদি তাঁর দিকে এক হাত পরিমাণ অগ্রসর হোন, তিনি আপনার দিকে দুই হাত পরিমাণ অগ্রসর হবেন। আপনি যদি তাঁর দিকে হেঁটে অগ্রসর হোন, তিনি আপনার দিকে দৌড়ে অগ্রসর হবেন।

— শায়েখ হামযা ইউসুফ।

পঠিত : ৪১৭ বার

মন্তব্য: ০