Alapon

অপু ভাই, ভাইরাল ইস্যু ও আমাদের দায়...



আমরা পাপ করতে একেবারে ওস্তাদ কিন্তু পাপের ফলাফল যখন সামনে এসে দাঁড়ায়, তখন আমরা নাক সিটকাই, 'ছিঃ এসব কী! গেল গেল।'

ঘটনায় আসি। বেশ কয়েকদিন ধরে টিকটকে অপু ভাইয়ের ফটোশুটের ছোট ছোট ক্লিপস ঘুরে বেড়াচ্ছিল। আজ প্রকাশিত হলো নাট্যকার অনন্য মামুনের সাথে আপকামিং কাজে দেখা যাবে এই টিকটকারকে।

আর একটু পেছনে যাই৷ মাত্র কয়েক মাস আগেই অপুর দাঁত, চেহারা, চুলের রঙ, ফিটনেসের করুন হাল নিয়ে এতই ট্রল হচ্ছিল, শেষ পর্যন্ত ছেলেটা বেশ দীর্ঘ সময়ের জন্য ডুব দেয়। ফিরে আসে একেবারে পরিবর্তন নিয়ে। কয়েকটা দিনেই যেন সে একেবারে পরিপক্ক। গাল ভাঙ্গা, চুলের উদ্ভট সাজ, ভাঙ্গা স্বাস্থ্যকে একেবারে জোড়া লাগিয়ে ফেলে। ফিরে আসার পরেও হইচই পড়ে। হাজার হাজার লাইক, কমেন্টস, শেয়ার। তার এই ডুব দেয়া, সেটাও লোকজনের অতি আগ্রহের ফলই।

এবার আসি আমাদের দায় নিয়ে।

হিরো আলম কিংবা অপু- কারও কন্টেন্ট দেখার ইচ্ছে আমার কখনো হয়নি৷ তাই বলে কি আমার চোখ এসব দেখা থেকে রেহাই পেয়েছে? উত্তর না। কারণ আমার লিস্টের অনেক মানুষ তাদের কন্টেন্ট শেয়ার করেছেন। মজা নিতে ও দিতে গিয়ে ভিউজ বাড়িয়েছেন, যারা জানত না তাদেরও নজরে নিয়ে এসেছেন। এখন হিরো আলমকে থামানো যাচ্ছে না, অপু ঢুকে যাচ্ছে নাটকে, মিউজিক ভিডিওতে। এই দায় কার বা কাদের?

আজ অনন্য মামুন অপুর লুকের ছবি প্রকাশ করতেই নেটিজেনরা গেল গেল বলে হাহাকার করছে। অথচ অপুর এত এত ভিউয়ার কারা? আমাদের এই হাহাকার করা মানুষেরাই। কর্ম নিজেরাই করে তার ফলাফল দেখে নাক সিটকাচ্ছি৷

প্রতি বছর ভুরি ভুরি ছেলেমেয়ে নাট্যকলা থেকে বের হয়। তারা যে কাজ করে না কিংবা ভালো কাজের সাথে যুক্ত হয় না- তা কিন্তু নয়। কিন্তু সেই কাজের কতটা পৃষ্ঠপোষকতা আপনারা করেন? আড়ালেই পড়ে থাকে তাদের কাজ। একসময় হারিয়ে যায় যথেষ্ট সম্ভাবনা নিয়েও। এমন অবস্থা হয়েছে আমাদের সিরিয়াস ইস্যুতেও আজকাল আমরা মজা খুঁজি, বিনোদন পেতে পছন্দ করি। সেই সস্তা বিনোদনের খোরাক অপু কিংবা হিরো আলম।
মানুষ যতই ছিঃ ছিঃ করুক, তাদের রুচি বুঝে ফেলেছে অনন্য মামুনরা। সুতরাং মুখে যতই ছিঃ বলুক, ভিউজ ঠিকই পাবে। নিজেরাই যাদের ভাইরাল বানিয়েছেন তাদের আজব কর্মকাণ্ড একটু তো উপভোগ করতে হবে। আফটার অল কর্মফল বলে কথা...

লেখাঃ ফারজানা ববি

পঠিত : ৩৫৪ বার

মন্তব্য: ০