Alapon

ক্রুসেডারদের ষড়যন্ত্র চলমান

হাত্তিনের যুদ্ধ শেষ। সুলতান সালাউদ্দিন আইয়ুবী তার কামরায় বসে আছেন। তার সামনে উপবিষ্ট খিষ্টান গোয়েন্দা সংস্থার প্রধান হরমোন।হরমোন একজন ভয়ঙ্কর ঝানু গোয়েন্দা। ষড়যন্ত্র ও কূটনীতিতে খুবই পারদর্শী। এখন সে সুলতানের কাছে অনেক গুরুত্বপূর্ণ কয়েদি।
আমি তোমার গুন দক্ষতা ও বুদ্ধিমত্তার প্রশংসা করি। সুলতান বললেন, তোমার সম্মানের মূল্য আমি ছাড়া এখানে আর কেউ বুঝতে পারবে না।
যদি আমার সাথে কথা না বলে আমাকে হত্যার আদেশ দেন তাহলে বেশি খুশি হব, হরমোন আক্ষেপের সুরে বলল। আমি জানি আমার অবস্থা আমাদের জেনারেল ও কমান্ডারদের মতই হবে।
হরমোন তোমাকে আমি হত্যা করব না, সুলতান বললেন। হরমোন বিস্মিত ও অভিভূত হয়ে গেল ।তার চোখে-মুখে আনন্দের আভা ।মনে হয় সুলতান যেন তার সাথে ঠাট্টা করছেন।
এখন হয়তো আপনি আমার কাছে জানতে চাইবেন আমাদের কোন স্থানে কতজন সৈন্য আপনার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত আছে এবং তাদের যুদ্ধ করার যোগ্যতা কেমন, হরমোন তাচ্ছিল্যের স্বরে বলল।
না, আমি এসব কিছুই জানতে চাই না, সুলতান বললেন। তোমাদের কোথায় কত সৈন্য আছে আর তারা কিভাবে যুদ্ধ করছে তা আমি খুব ভাল করেই জানি আর আমি সৈন্যসংখ্যা নিয়ে চিন্তা করিনা। সুলতানের মুখে একটু হাসির রেখা ফুটে উঠলো।
সম্মানিত সুলতান! আমি আপনার দূরদর্শিতা ও বিচক্ষণতার প্রশংসা করি ,হরমোন বললেন। এ সফলতা শুধু আপনার জীবন দশা দিয়ে থাকবে। কিন্তু আপনার মৃত্যুর পর আপনার জাতির মধ্যে আবার দ্বিধাবিভক্তি ছড়িয়ে পড়বে। মনে রাখবেন এ যুদ্ধ সম্রাট ও আপনার মধ্যে নয়। এ যুদ্ধ হচ্ছে মসজিদ আর গির্জার। প্রয়োজনে আমরা আপনাদের সাথে রণাঙ্গনে যুদ্ধ করব না। আমরা আপনাদের কোন দেশ দখল করতে যাবো না। আমরা মুসলমানদের মন-মগজ ,আদর্শ ও চরিত্র দখল করব। তাদের মধ্যে অশ্লীলতা কে সম্মান হিসেবে দেখাবো । সেদিন আর বেশি দূরে নয় যেদিন তারা খ্রিস্টান সভ্যতা কে ভালবাসবে। পাশ্চাত্য সংস্কৃতিকে তারা ভাববে উদারতা ও প্রগতি ।ইসলামকে তারা সেকেলে মনে করে দূরে ঠেলে দিবে। হয়তো আপনি এসব দেখতে পাবেন না। কিন্তু আপনার আত্মা ও পরবর্তী প্রজন্ম এর সাক্ষী হয়ে থাকবে। সুলতান তার কথা মনোযোগ দিয়ে শুনলেন।
হরমোন, সুলতান সালাউদ্দিন আইয়ুবী বললেন আমি তোমার চিন্তা ও প্রচেষ্টার প্রশংসা করছি ।আমরা প্রত্যেকেই নিজ নিজ ধর্মের প্রতি অনুগত । আমি জানি ইহুদীরা আমাদের উপর গভীর ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু তোমারও ভুলে যাওয়া উচিত নয় ইসলাম আল্লাহর সর্বশেষ প্রেরিত ও মনোনীত ধর্ম ।তোমাদের ধর্ম যেদিন থেকে মানবতার প্রয়োজন পূরণ করতে ব্যর্থ হয়েছে। সেদিন আল্লাহ তাআলা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর মাধ্যমে ইসলামকে জীবন বিধান হিসেবে নাযিল করলেন। ইসলাম কিয়ামত পর্যন্ত টিকে থাকবে আর মুসলিমরা নিজের লক্ষ্য এখান থেকেই ঠিক করবে।
মহামান্য সুলতান ,হরমোন বলল ।এটি বলা খুবই সহজ আমরা আপনাদের মধ্যে গাদ্দার লোভিদের দেখেছি। তারা প্রয়োজনে নিজেদের ধর্মকে বিক্রি করতে পিছপা হবে না। আপনি কি মনে করেন ,আমরা বাইতুল মুকাদ্দাস থেকে বিতাড়িত হয়েছি বলে আমরা বসে থাকব। আমরা আবার তা পুনরুদ্ধার করব ।আপনি তো আজীবন আর জীবিত থাকবেন না ।আর কোন জাতির মধ্যে প্রতিদিন সালাউদ্দিন ও নুরুদ্দীন জঙ্গীর মত বীরের জন্ম হয় না।
অস্ত্রের মাধ্যমে আমরা আপনাদের পরাজিত করতে পারব না ঠিকই ।কিন্তু আমরা আপনাদের ভবিষ্যৎ প্রজন্মকে দলে-উপদলে বিভক্ত করব ।তাদের উলঙ্গ চরিত্রহীন বানাবো। তারা নামে হবে মুসলিম কিন্তু চরিত্রের দিক থেকে আমাদেরকেও হার মানাবে।
সুলতান সালাউদ্দিন আইয়ুবী একটু হাসলেন । হরমোন কে বিদায় জানানোর জন্য উঠে দাঁড়ালেন এবং বললেন তুমি ঠিকই বলেছ প্রতিদিন নুরুদ্দিন জঙ্গি কিংবা সালাউদ্দিন আইয়ুবী জন্ম হয় না ।কিন্তু আল্লাহ তাদেরকে অবশ্যই হেফাজত করবেন।

পঠিত : ৩৬৮ বার

মন্তব্য: ০