Alapon

"শাইখ মুখতার আহমেদ সমীপে"


শাইখ মুখতার আহমেদ আমার পছন্দের একজন আলিম। সহীহ আকিদার ।আহলে হাদিস আলিম। এক সময় তিনি শিবির করতো। এখনো জামায়াতের সাথে সুসম্পর্ক রাখে। জামায়াতের বিভিন্ন প্রোগ্রামে যায়। টিভি-ইউটিউবে যায়। শিবিরের প্রোগ্রামেগুলোয় গিয়ে বক্তৃতাও করেছে। তবে এখন তিনি ফেসবুক-ইউটিবের সেলিব্রিটি শাইখ। ওনাকে একজন প্রশ্ন করেছেন যে, আল্লামা সাঈদীর ওয়াজ শোনা যাবে কিনা? তিনি কৌশলে এড়িয়ে গেলেন। সাহস করে বলতে পা্নিরেননি যে, হ্যাঁ শোনা যাবে সাঈদীর ওয়াজ।
কিছু দুষ্ট পোলাপান ওনাদের সম্পর্কে ( সালাফি+ জামায়াতী শাইখ) হিন্দুস্থানী একজন মিথ্যাবাদী শাইখের কাছে প্রশ্ন করেছে যে, অমুক শাইখকদের আলোচনা শোনা যাবে কী ? তখন সে শাইখ জীবনের প্রথম কোনো সত্য কথা বলে বললেন যে, এরা ছুপা রুস্তম। সুযোগ সন্ধানী। এদের আলোচনা শোনা যাবেনা। এরা জামায়াতী। এখন জামায়াতের দুর্দিনে রঙ বদলিয়েছে ! এরা সুদিনে জামায়াত করেছে। সৌদিতে জামায়াতের রুকন ছিলো।
শাইখ মুখতার সাহেবরা যতোই সাধু আর ফ্রেশ হবার (আইমিন নন-জামায়াতী প্রমাণ হবার চেষ্টা) করুক না কেনো, কোনো লাভ নেই। মাদখালীরা কখনো আপনাদের আপন মনে করেনা। আপনি যতো বড়ো আলিমই হোন না কেনো, যতো সুশীলই সাজেন না কেনো। সালাফিজম প্রচারে, সহীহ আমল-আকিদা প্রচারে আপনার অবদান যতো বেশিই থাকুক না কেনো; তারা আপনাকে আপন ভাবে না। মানে মতিউর রহমানের মতো মানুষগুলো। সুতরাং আপনারা সাহসের সাথে সত্য বলুন। গুটিকয়েক গোমরাহ মাদখালীকে বর্জন করুন। আপনাদের নিজেদের জন্যেই ভালো হবে। আপনাদের মাসলাকের জন্যেও ভালো হবে।
কারণ, জামায়াত এবং শিবিরের কর্মীরাই বেশি আহলে হাদিসের দাওয়াত গ্রহণ করেছে। যারা এখনো হানাফি, তারাও আহলে হাদিসের প্রতি সহনশীল। আমি সালাফি আকিদা লালন করি জামায়াতপন্থী আলিমদের জন্যেই। জামায়াতের জন্যেই। এভাবে খুঁজে দেখুন, আপনাদের আকিদা-মাসলাকের দাওয়াত বিকশিত হয়েছেই শুধু জামায়াতের সাপোর্টে। এবং সবচেয়ে বেশি গ্রহণও করেছে তারা। জামাইয়াতের অধিকাংশ লোকই সালাফি আকিদার।
বিচ্ছিন্ন মাদখালীদের খুশি করতে জামায়াতের মতো একটি মাজহাব-মাসলাক নিরপেক্ষ সংগঠনের কাছে ধিকৃত হবেন না। আপনারা যখন পাড়ায় পাড়ায় আক্রোশের শিকার হতেন, তখন তারাই আপনাদেরকে কাছে টেনেছে। সাথে থেকেছে। এখন সুযোগ পেয়ে রঙ বদলাবেন না। আল্লাহ অকৃতজ্ঞদের ভালোবাসেনা। আপনারা আলিম, এসব আপনারাই বেশি জানার কথা।

পঠিত : ৭৪৫ বার

মন্তব্য: ০