Alapon

১০ হাজার টাকার দেনমোহর


মেয়ের বাবাকে জিজ্ঞেস করলাম মোহর কত চান? তিনি বললেন, ছেলের সামর্থ্য অনুযায়ী। ছেলেকে জিজ্ঞেস করলাম, তোমার সামর্থ্য কতটুকু? সে বলল, সাত হাজার। মেয়ের বাবা বলে উঠলেন, আলহামদুলিল্লাহ্! আমি রাজি। আমি মধ্যস্থতা করে সুপারিশ করলাম, দশ সংখ্যাটা পূর্ণ। আমরা তোমাকে কিছু হাদিয়া দেই। তুমি দশ পূর্ণ করে দিও। ছেলে বলল, তাহলে আমি নিজেই দশ হাজার দিব ইনশাআল্লাহ্।আমি বললাম, দয়া করে আমাদের একটু শরিক হতে দাও তোমার সাথে। আমি তোমাদের পাঁচশ টাকা দিব। একথা শুনে উপস্থিত ব্যক্তিদের মধ্যে অনেকেই বাকি টাকা দেওয়ার জন্য হাত তুললেন। কিন্তু মেয়ের বাবা সবাইকে অবাক করে ঘোষণা দিলেন, বাকি আড়াই হাজার টাকা ছেলেকে আমিই দিব, ইনশাআল্লাহ্।

আল্লাহু আকবার! আল্লাহু আকবার! আল্লাহু আকবার!
কত উদার মনের মানুষ! নিজের মেয়ের বিবাহের মোহর বরের পক্ষ থেকে নিজেই আদায় করলেন। সুবহানাল্লাহ্! আলহামদুলিল্লাহ্, আমি একজন প্রকৃত রাজা খুঁজে পেলাম। বিশ্বনবী (সা.) যথার্থই বলেছেন, "আত্মিক ধনীই প্রকৃত ধনী।"

এমন যদি হতো; আমাদের সমাজ থেকে ধর্ষণ, নারী অপহরণ, নারী নির্যাতন, যৌতুক প্রথার মতো জঘণ্য অপরাধের উত্থান ঘটতো না। বিয়েকে সহজ করা হলে, ইভটিজিং, চোখের যিনা, কলবের যিনা অনতিবিলম্বে দূরীভূত হবে, ইনশাআল্লাহ।

বিয়েকে সহজ করুন,
যিনামুক্ত সমাজ গড়ুন।

#বিয়ে_সহজ_করুন

পঠিত : ৩৯৮ বার

মন্তব্য: ০