Alapon

দুনিয়া রক্ষার গ্যারান্টি না থাকলেও দ্বীন রক্ষার গ্যারান্টি রয়েছে...



আল্লাহর প্রতি নিবেদিত থাকলে তিনি আপনার দ্বীনকে রক্ষা করবেনই। আপনি যে সময়েই থাকেন না কেন, ইব্রাহীম (আ) এর মতো শির্কের সমাজে থাকে না কেন, আসহাবে কাহাফের যুবকদের মতো রাষ্ট্রীয় শির্কের দেশে থাকেন না কেন, আপনি যদি আল্লাহর প্রতি দ্বীন নিয়ে ইখলাসের সাথে নিবেদিত থাকেন, আল্লাহ সকল অবস্থায় আপনার দ্বীনকে সুরক্ষিত করবেন। তিনি আগুনকেও সুশীতল প্রশান্তি দিয়ে আপনার দ্বীনকে রক্ষা করবেন, যেমনটা হয়েছিল ইব্রাহীম (আ) এর জন্য। তিনি সূর্যের গতিপথকেও ঘুরিয়ে দিবেন আপনাদের দ্বীনের সুরক্ষায়, যেমনটা করেছিলেন আসহাবে কাহাফের যুবকদের জন্য।

দ্বীনের সুরক্ষায় এটা আল্লাহর সুন্নাত (নিয়ম)। আপনি আল্লাহর প্রতি দ্বীনের জন্য নিবেদিত হলে, তিনি আপনাকে দ্বীন দিবেন, আপনার দ্বীন সুরক্ষার গ্যারান্টি দিবেন।

তো, দ্বীন সুরক্ষা মানে দুনিয়া সুরক্ষিত হবে, এমনটা নয়। মূসা (আ) এর ঘটনার দিকে তাকান। সে সময় বনী ইসরাইলের ছেলে সন্তানদের হত্যা করে ফেলা হয়েছিল। তাদেরকে দাসে পরিণত করা হয়েছিল। তাদের উপর ফিরাউন ক্রমাগত জুলুম করছিল।

তাই, যে দ্বীনকে সুরক্ষিত রাখতে চায়, আল্লাহ তার দ্বীনকে সুরক্ষিত রাখার গ্যারান্টি দিচ্ছেন, সেটা যেকোনোভাবেই তিনি করবেন। দ্বীন সুরক্ষা মানে এটা নয় যে তিনি আপনার দুনিয়াও সুরক্ষিত রাখবেন।

এটা আল্লাহর পরিকল্পনা, তিনি ভালো জানেন কখন উত্থান-পতন ঘটে।

-উস্তাদ নোমান আলী খান

পঠিত : ১৯০ বার

মন্তব্য: ০