Alapon

গণ কমিশনের ষড়যন্ত্র যেভাবে রুখে দিতে হবে...



১১৬ জন আলেম ওলামার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে আজ সারাদেশব্যপী জামায়াত ইসলামি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। দেশের সবচেয়ে বৃহৎ ইসলামি দল হিসেবে জামায়াত অভিভাবকের মতোই কাজ করেছে। জামায়াত ইসলামকে সর্বমহল থেকে অভিনন্দন জানানো উচিত।

তবে আমার কথা হচ্ছে, জামায়াতের শুধু বিক্ষোভ মিছিল আর সমাবেশ করেই থেমে যাওয়া উচিত হবে না। আর শুধু বিক্ষোভ মিছিল করে এই ষড়যন্ত্র রুখে দেওয়া সম্ভব হবে না। এই ষড়যন্ত্র রুখতে জামায়াতের উচিত হবে, সুপরিকল্পিতভাবে লড়াই করা। যেভাবে জামায়াত ইসলাম দেশের সকল তাওহীদি জনতাকে একত্রিত করে শাহবাগের গণজাগরণ মঞ্চের ষড়যন্ত্রকে রুখে দিয়েছিল, ঠিক সেভাবে এই গণকমিশনের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে।
সেই পরিকল্পনার অংশ হিসেবে জামায়াত এই ১১৬ জন আলেম ওলামাকে একত্রিত করে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করতে পারে। সংবাদ সম্মেলন করে দেশের আপামর জনতার সামনে আলেম ওলামাদের বক্তব্য তুলে ধরা উচিত।

সংবাদ সম্মেলনের পরে ১১৬ জন আলেম ওলামাগণ কমিশনের হর্তাকর্তাদের বিরুদ্ধে মানহানির মামলা করবে৷ ১১৬ জন আলেম ওলামা তাদের নিজ নিজ এলাকায় গিয়ে এই মানহানির মামলা করবে। যেন পৃথক পৃথক স্থানে মামলার হাজিরা দিতে দিতে গণ কমিশনের চোরদের জীবন ত্যাজপাতা হয়ে যায়। আর এই মানহানির মামলা হবে ১০০০ কোটি টাকার মামলা।

এরপর দেশের বিভাগীয় শহরগুলোতে আলেম ওলামাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা উচিত।

এভাবে নিয়মতান্ত্রিভাবে অন্যায়ের প্রতিবাদ করা হলে, ষড়যন্ত্রকারীরা নিশ্চয়ই ভয় পাবে এবং নতুন করে ষড়যন্ত্রের জাল বিছাতে পারবে না।

কিন্তু শুধু মিছিল আর সমাবেশ করে এই ষড়যন্ত্র রুখে দেওয়া যাবে না। আমি বিশ্বাস করি, দেশের সর্ববৃহৎ ইসলামি আন্দোলন জামায়াতে ইসলামি এবং দেশের সকল আলেম-ওলামা এই ষড়যন্ত্র প্রজ্ঞা এবং বুদ্ধিমত্তার সাথেই মোকাবেলা করতে পারবে। ইনশাআল্লাহ।

পঠিত : ৫৫৯ বার

মন্তব্য: ০