Alapon

সময় কি আসেনি আমার অনুতপ্ত হওয়ার...



অনাবৃষ্টির কারণে মূসা আঃ একবার তার সাথীদের নিয়ে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করছিলেন । তারপরও বৃষ্টি হচ্ছিল না । মূসা অনবরত দোয়া করেই যাচ্ছিলেন ।

তখন আল্লাহ সুবহানুওয়াতায়ালার পক্ষ থেকে ঘোষণা এলো যে তার সাথে এমন একজন গুনাহগার আছে যে ৪০ বছর যাবৎ করে যাচ্ছে এবং তখনও সে আল্লাহর অবাধ্যতায় লিপ্ত আছে । সে যদি নিজ থেকে সেখান থেকে বের হয়ে না যায়, তাহলে বৃষ্টি আর হবে না ।
মূসা আঃ তখন তার সাথীদের ডেকে বললেন কে সে গুনাহগার যার কারণে বৃষ্টি হচ্ছে না , সে যেন সবার স্বার্থে নিজ থেকে বের হয়ে যায় ।

সেই গুনাহগার তখন বুঝতে পারে তাকেই বলা হচ্ছে । সে নিরবে তখন চোখের পানি ছেড়ে দিয়ে আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনা আর দোয়া করতে থাকে 'হে দয়াময় রব, যাকে আপনি ৪০ বছর যাবত গোনাহসমূহ গোপন রেখে অনুগ্রহ করেই যাচ্ছেন তাকে আজ সকলের সম্মুখে লজ্জিত করবেন না । আমি আমার পাপের জন্য তাওবা করছি এবং আপনার কাছে ক্ষমা প্রার্থনা করছি ।'

তৎক্ষণাৎ আকাশে মেঘ জমা হলো, শুরু হলো বৃষ্টি । মুসা আঃ সালাম তখন আল্লাহ কাছে জানতে চাইলেন, তার দল থেকে কেউ তো বের হয়ে যায়নি, তবে কেন বৃষ্টি শুরু হল ?
দয়ামায় ঘোষণা দেন, সে গোনাহগার তওবা করেছে, ক্ষমা চেয়েছে এবং আল্লাহ তার দোয়া কবুল করেছেন, তাকে ক্ষমা করে দিয়েছেন, সকলে তার গোপন পাপ জানার আগেই ।
তওবা করার এবং ক্ষমা করে দেওয়ার বিশেষ অফার চলছে আল্লাহ সুবহানুওয়াতায়ালার পক্ষ থেকে ।

আমরা সবাই কম বেশি এমন এমন গুনাহ করেছি বা করছি যেটা আল্লাহ সুবাহানুওয়াতায়ালা ছাড়া কেউ জানে না । আল্লাহ সুবাহানাতালা সে গোনাহ গোপন রেখেছেন, আমাকে এখনো পাকড়াও করেননি । বরং আমাকে অনুগ্রহ করেই যাচ্ছেন ।
সময় কি আসেনি আমার অনুতপ্ত হওয়ার, তওবা করার, ক্ষমা চাওয়ার !

পঠিত : ১০৩৩ বার

মন্তব্য: ০