Alapon

নারায়ে তাকবির শ্লোগান ও আমাদের প্রিয় নবী ( সল্লাল্লাহু আলাইহি ওসাল্লাম) !



নারায়ে তাকবির শ্লোগান ও আমাদের প্রিয় নবী ( সল্লাল্লাহু আলাইহি ওসাল্লাম) !

আল্লাহর রাসুল যখন ভয়-চিন্তায় জড়োসড়ো হয়ে পড়ছিলেন। যখন তিনি এই ভয়, এই জড়তা থেকে ঘরে এসে কম্বলমুড়ে দিয়ে শুয়েছেন, তখনই আল্লাহর পক্ষ থেকে তাঁকে ডাকিয়ে ও জাগিয়ে তোলা হলো। আর আদেশ দেওয়া হলো, "আপনি আপনার রবের শ্রেষ্ঠত্ব ঘোষণা করুন ( তাকবির দিন)।"

তাকবির দেওয়া কিংবা আল্লাহর শ্রেষ্ঠত্ব ঘোষণা করা, এটি আল্লাহর তরফ থেকে তাঁর বান্দাদের প্রতি একটা আদেশ। একটা নির্দেশ। মুসলমান দল-মত নির্বিশেষে এই শ্লোগানই দেবে। মুসলমানদের কন্ঠে ধ্বনিত প্রতিধ্বনিত হবেই আল্লাহর শ্রেষ্ঠত্বের ঘোষণা-ই। সেটা হোক রাজনীতির মাঠে কিংবা সংস্কৃতির মাঠে, সবখানেই রব্বুল আলামিনের বড়োত্বের ঘোষণা দেবে একজন মুসলিম। এটাই মুসলিম হিসেবে তাঁর কাজ। এই ঘোষণার মাধ্যমেই জেগে ওঠা এবং জাগানোর কাজ করতে হবে। আল্লাহ তা-ই শিখিয়ে দিয়েছেন। কুরআনের নির্দেশ— يَا أَيُّهَا الْمُدَّثِّرُ (১) قُمْ فَأَنْذِرْ (২ وَرَبَّكَ فَكَبِّرْ (৩) অর্থাৎ , হে চাদরাবৃতকারী ! উঠুন, সতর্ক করুন। এবং আপনার প্রতিপালকের শ্রেষ্ঠত্ব ঘোষণা করুন ( তাকবির দিন) !

সুতরাং এই শ্লোগান কোনো নির্দিষ্ট দল-মত ব্যক্তির শ্লোগান না , বরঞ্চ এই শ্লোগান আল্লাহ প্রদত্ত এবং রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম প্রদর্শিত শ্লোগান। আল্লাহর রাসুল তাঁর সারাটি জীবনভর আল্লাহর জমিনে এই শ্লোগানের মূল যে শিক্ষা, সে শিক্ষা বাস্তবায়নের জন্যই সংগ্রাম করেছেন। জিহাদ করেছেন, জেলে গিয়েছেন, বন্দী হয়েছেন। সাহাবায়ে কেরাম রাদ্বিয়াল্লাহু আহুম আজমাইন সারাটি জীবন এই শ্লোগানই দিয়ে গিয়েছেন।

বাতিলের সাথে সংগ্রামমুখর দিনগুলোতে তাঁরা এই শ্লোগান দিয়ে তাঁদের সংগ্রামের শক্তি যোগতো। তাগুতি শক্তিকে উৎখাত করে হকের আওয়াজকে বুলন্দ করতে এই আল্লাহু আকবর শ্লোগানই তাঁরা তুলতো। এই শ্লোগানেই চারদিককে মুখরিত করে রাখতো তাঁরা...

দ্বীনের পথে অটল অনড় হয়ে বেঁচে থাকতে, একজন মুসলিম হিসেবে মাথা উঁচু করে বাঁচতে এই শ্লোগানের কোনো বিকল্প নেই। গৌড় গোবিন্দদের মতো নিষ্ঠুর জুলুমবাজদের জুলুমের মোকাবেলায় এই শ্লোগানের চেয়ে শ্রেষ্ঠ শ্লোগান আর হতে পারে না।

মুহাম্মাদ বিন কাসিম, তারিক বিন জিয়াদ, মুসা বিন নুসাইর, বখতিয়ার খলজি, সালাহুদ্দিন আইউবী, শাহজালাল ইয়েমেনি; এই মহান বীরেরা সবাই জালিমদের বর্বরতার বিরুদ্ধে এই শ্লোগানটাই দিয়েছেন। এই শ্লোগানের মাধ্যমেই জালিমদের উৎখাত করেছেন। অতএব এই শ্লোগানকে যারা কোনো একটা নির্দিষ্ট দলের দলীয় শ্লোগান বলে চালিয়ে দেয়, এই শ্লোগানকে বিতর্কিত শ্লোগান বলে নিউজ করে, এরা হয় গর্দভ, নয়তোবা গৌড় গোবিন্দ বা নষ্ট রাজা দাহিরের উত্তরসূরী, তাদের রুহানি সন্তান ! এদেরকে এই সমাজ থেকে বয়কট করার সময় এখনই। এরা সুযোগ পেলেই আপনাকে গৌড় গৌবিন্দের যুগে নিয়ে যাবে। আপনার ওপর মার্কিনীদের আগ্রাসনের আমন্ত্রণ জানাবে। ইতোমধ্যে মুরগী চোর খ্যাত শাহরিয়ার কবির অনেকবার তার পশ্চিমা প্রভুদের আহ্বান জানিয়েছেও !

এদের এহেন ঔদ্ধত্যপূর্ণ ঘৃণিত কাজকে রুখতে, তাদের কলিজায় কম্পন ধরাতে এই শ্লোগান এখন থেকে আরো বেশি দিতে হবে। সবার মুখে মুখে এই শ্লোগান জারি রাখতে হবে। নারায়ে তাকবীর, আল্লাহু আকবর আমাদের জীবনের দামে কেনা শ্লোগান। আমাদের আত্মপরিচয়ের শ্লোগান।


~ রেদওয়ান রাওয়াহা
https://t.me/RedwanRawaha

পঠিত : ৩৪৪ বার

মন্তব্য: ০