Alapon

ইসলামী ব্যাংক-আমার ব্যাংক


ইসলামী ব্যাংক আমার ব্যাংক এ শ্লোগাণটি প্রথম প্রবর্তন করেন ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান জনাব আবু নাসের মুহাম্মদ আবদুজ জাহের। যিনি ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাতাদের একজন। একাধারে তিনি ইবনে সিনা ট্রাস্টের একজন ট্রাস্টী এবং ইবনে সিনা ফার্মাসিউটিক্যালের এম ডি ছিলেন। তিনি একটি সাংবাদিক সম্মেলনে এই শ্লোগাণটি বার বার বলছিলেন ‘ইসলামী ব্যাংক আমার ব্যাংক’। তিনি ঐ সম্মেলনে উপস্থিত এক মহিলা সাংবাদিককে বলেছিলেন বলো ‘ইসলামী ব্যাংক আমার ব্যাংক’ ঐ মহিলা সাংবাদিক তখন বলেছিলো ‘ইসলামী ব্যাংক আামার ব্যাংক নয়’।

এটা নিশ্চিৎ করে বলা যায়, তারা মনে করেছিলো ইসলামী ব্যাংক সম্ভবত কোনো বিশেষ দলের কল্যাণে কাজ করে। ইসলামী ব্যাংক মূলত বাংলাদেশের ২০ কোটি মানুষের কল্যাণেই কাজ করে যাচ্ছিলো। যাচ্ছিলো বললাম এ কারণে তারা এ কল্যাণকর কাজগুলোকে ভালোভাবে নিতে পারেনি। নিজেদেও সব কিছু খেয়ে শেষ করার পর যখন এ ব্যাংকটিও খাওয়ার রাস্তা পরিস্কার করছিলো তখন ওরা টের পেলো একে একে সব ঘরই যদি ভেঙে ফেলি তবে আশ্রয় নিবো কোথায়?
যারা ইসলামী ব্যাংকের বিরুদ্ধে শতভাগ মিথ্যা অভিযোগ এনেছিলো যে, ইসলামী ব্যাংক জঙ্গী অর্থায়ন করে, ইসলামী ব্যাংক জামায়াতে ইসলামীকে টাকা দেয়। কিন্তু এর কোনো বাস্তবতা সরকার, বাংলাদেশ ব্যাংক কিংবা ব্যাংক রেগুলেটরী বোর্ড খুজে পায়নি। আজ দিবালোকের মতো স্পষ্ট যে, শুধুমাত্র ব্যাংকটিকে দখল করে এর অর্থ লোপাট করার হীন উদ্দেশ্যেই তারাই অপপ্রচারগুলো করেছিলো। অপপ্রচার করে যাদের হাতে তুলে দিলো তারাই বরং হাজার হাজার অন্যায় এবং অনাচারের জন্ম দিলো। আজ ০৪ ডিসেম্বর রোববার ডিবিসির নিউজে উপস্থিত হয়েছিলেন সরকার কর্তৃক নিয়োগকৃত কমিটির ইসলামী ব্যাংকের সাবেক ইসি চেয়ারম্যান জনাব আহসানুল আলম। তিনি বার বার বলছিলেন ‘ইসলামী ব্যাংক আমার ব্যাংক’ ইসলামী ব্যাংক বাংলাদেশের সবার ব্যাংক, ইসলামী ব্যাংক ব্যাংকিং সেক্টরের সবচেয়ে বড়ো ব্যাংক। এটি ধ্বংস হলে বাংলাদেশের ব্যাংকিং সেক্টও ধ্বংস হবে। তাদের এই কথাগুলো আগে কোথায় ছিলো? সরকার যখন এক সময় এ ব্যাংকটিকে ধ্বংস করার জন্য দখলে নিয়েছিলেন, তারা কি তখন এতে বাধা দিয়েছিলেন? এ ব্যাংক যারা গড়েছিলো তারাই একে আবার নতুনভাবে গড়তে পারে। যারা গড়ার চেয়ে ভাঙে বেশি তারা গড়তে পারে না।
আসুন লুটেরাদের হাত থেকে দেশের সর্ববৃহৎ ব্যাংটিকে রক্ষায় যার যার স্থান হতে ভূমিকা পালন করি। এক ডাকাতের হাত থেকে আর এক ডাকাতের হাতে হস্তান্তরের অন্ধকার খেলা বন্ধে সকলে এগিয়ে আসি।

পঠিত : ২২১ বার

মন্তব্য: ০