Alapon

এই সমাবেশ তো কেবল বিএনপির সমাবেশ নয়...



দুপুর থেকে বাসার সামনের রাস্তায় ছাত্রলীগ একটু পর পর মিছিল করতেছে। আর গতকাল থেকে পুলিশ একটু পরপর সাইরেন বাজিয়ে টহল দিচ্ছে! বলা যায়, ছাত্রলীগ ও পুলিশের যৌথ প্রচেষ্টায় একটা ভয়ের পরিস্থিতি তৈরি করার চেষ্টা। কিন্তু সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। আগামীকাল সমাবেশ হচ্ছে! এবং বেশ ভালোভাবেই সমাবেশ হবে, ইনশাআল্লাহ।

সরকার আসলে কোনোভাবেই চায়নি ঢাকায় কোনো সমাবেশ হোক। এ কারণে পল্টনে তারা গুলি করে মানুষ মেরেছে। বিএনপির কেন্দ্রীয় অফিস তছনছ করেছে। এরপর একের পর এক বিএনপির কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করেছে। সর্বশেষ অস্ত্র হিসেবে গত মধ্যরাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে গ্রেফতার করেছে। মহাসচিবকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার ভেবেছিল সমাবেশ ভন্ডুল হয়ে গেলো! কিন্তু সমাবেশ ভন্ডুল হয়নি।

মূলত সরকার সমীকরণ কষতে ভুল করেছে। সরকার এই সমাবেশকে কেবলমাত্র বিএনপির সমাবেশ ভেবেছে৷ কিন্তু এই সমাবেশ তো কেবল বিএনপির সমাবেশ নয়; এই সমাবেশ বাংলার আপামর জনতার সমাবেশ। এই সমাবেশ বাংলার মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার সমাবেশ।

এই সমাবেশ যদি কেবল বিএনপির সমাবেশ হতো, তবে পল্টনে গুলি চালানোর সাথে সাথে তা ভন্ডুল হয়ে যেতো! নেতারা গ্রেফতার হওয়ার সাথে সাথে সমাবেশের নাম নিশানা হারিয়ে যেতো! এ সমাবেশ দেশের মুক্তিকামি মানুষের সমাবেশ। আর মুক্তি চাই বলেই আগামীকালের সমাবেশে আমি থাকবো, ইনশাআল্লাহ ৷ যদি মুক্তি চান, তবে আপনিও আসুন।

আর যদি আসতে না পারেন, তবে ফেসবুকে বুদ্ধিজীবি করা বন্ধ করেন। আন্দোলন নিয়ে নেতিবাচক মন্তব্য করা বন্ধ করেন। যদি উৎসাহ দিতে না পারেন, তবে দয়া করে হতাশ করবেন না।

পঠিত : ২৭৮ বার

মন্তব্য: ০