Alapon

কাদের মোল্লা রহিমাহুল্লাহ নতুন করে যে সত্যটা জানালেন!



নবুওয়তের দরোজা বন্ধ হয়ে গেছে, খোলা আছে শাহাদাতের দরজা। এটা আমরা সবাই জানি। কিন্তু আমি এই কথাটা শুনছি সর্বপ্রথম শহীদ আব্দুল কাদের মোল্লা রহিমাহুল্লাহর মাধ্যমে।

যখন ওনাকে ফাঁসি দিয়ে শহীদ করা হয়, তখন আমি আবার নতুন করে শাহাদাতের প্রেরণা পেয়েছি। অল্প বয়সী তরুণ বা যুবক ছেলে হিসেবে নানাবিধ গুনাহের দিকে মন চলে যেত। মাঝেমধ্যে ঈমানে জং ধরে যেত। ( এখনো যায় না যে এমন না, আমি সেসময়কার প্রেক্ষাপটটাই বলছি কেবল)

কিন্তু যেদিন আমাদের এই সম্মানিত রাহবারকে ফাঁসি দিয়ে শহীদ করা হয়, তখন নতুন করে আবার আমি জেগে উঠি। এভাবে আমরা অনেকেই জেগে উঠি। গুনাহমুক্ত জীবন গড়ার অনুপ্রেরণা আর শাহাদাতের জজবা নিয়ে পুনরায় জীবনের গতি-প্রকৃতিকে ঠিক করি। আমি এবং আমার মত বহু তরুণ যুবক কর্মী তখন নতুন করে আবার কুরআনের মানদণ্ডে জীবনকে সাজানোর কাজ শুরু করি।

আমরা উপলব্ধি করতে পারি যে, আমাদের ওপর তো নবুওয়তের দায়িত্ব আসবে না, আমরা আমাদের প্রিয় নবীকেও কাছে পাইনি কখনো, তবে আমাদের জন্য আসলেই নবীজির আনিত দ্বীনের জন্য শাহাদাত বরণ করার সুযোগ আর সৌভাগ্য দুটোই আছে, সুতরাং আমরা আমাদের জীবনটাকে একটা নিষ্কলুষ শাহাদাতি জীবনের আদলে গড়ে তুলি। হয়তো এর উছিলায় আমরা নবীজির পাশে থাকার সৌভাগ্য লাভ করবো। এভাবেই যুগে যুগে শহিদেরা মানুষের জীবন গঠন পরিগঠনের অনুঘটক হিসেবে কাজ করে।

জালিমেরা আমাদের প্রিয় নেতাদের হত্যা করেছে, ফাঁসাইট ঝুলিয়ে খুন করেছে, অগণিত ভাইকে ক্রসফায়ারে শহীদ করেছে, পঙ্গু করেছে, কিন্তু তারা আমাদের আন্দোলন আমাদের সংগঠন আর আমাদের সেই ইসলামের সোনালী সমাজ গড়ার স্বপ্নকে হত্যা করতে পারেনি।

আমরা যদি গুনাহমুক্ত জীবন গড়ার কাজ করতে পারি, আমরা যদি দ্বীনের পথে সিসাঢালা প্রাচীরের মত মজবুত থেকে কাজ করতে পারি, দ্বীন প্রতিষ্ঠার স্বপ্নকে অটুট রেখে ময়দানে শক্ত ভূমিকা রাখতে পারি, আমাদের দায়িত্বশীলদের মত আমরাও যদি সততার চাদরে আবৃত থাকতে পারি, তখনই আমাদের সম্মানিত এই নেতার শাহাদাত আরো বেশি স্বার্থক হবে।

আমাদের প্রিয় নেতা আমাদেরকে নতুন করেই পুনরায় জানিয়ে দিয়ে গেলেন যে, শাহাদাতের দরজা খোলা আছে, আমরা যেন সেই শাহাদাতের অদম্য আকাঙ্ক্ষা নিয়ে ময়দানে ভূমিকা রাখি।

আল্লাহ আমাদের এই নেতার রক্তের প্রতিটা ফোটাকে এই জমিনে দ্বীনকে গালেব করার কাজে কবুল করে নিন। আমীন।

#WeAreQuaderMolla

পঠিত : ৩০৬ বার

মন্তব্য: ০