Alapon

যে কথা ভাবতেই হবে!!

একটা মানুষের আখেরাত বরবাদ হওয়ার জন্য এই দুই সিচুয়েশন ই যথেষ্টঃ-

(১) ঠান্ডা মাথায় গুনাহ করা।
(২) একগুঁয়েমী ও অলসতা করে কুরআন হাদিসের জ্ঞান অর্জন থেকে দূরে থাকা।

♦️♦️ঠান্ডা মাথার গুনাহঃ-

সহজ কথায় "Don't care" টাইপের পাপ।

এক ধরনের গুনাহ আছে যা মানুষ দীর্ঘ দিনের অভ্যাস কিংবা দূর্বলতার দরুন করে ফেলে।শয়তানের ওয়াসওসায় পড়ে ঐ সময় তার খেয়াল ই থাকে না কাজটা যে ঠিক হচ্ছে না। অথবা রাগের মাথায় কারো কোন ক্ষতি করে ফেলে।পরক্ষনেই অনুতপ্ত হয়। এটা মানুষের ফিতরাতি ত্রুটি।আল্লাহ চাইলে ক্ষমা করে দিতে পারেন।তাছাড়া সময়/প্রেক্ষাপটের ব্যবধানে মানুষ টা হয়তো তাওবা করে আলোর পথে ফিরে আসতে পারে।

কিন্তু আল্লাহর যে বান্দা স্থির চিন্তায়/পরিকল্পনা মাফিক ঠিক করে নেয় যে,"আমি এই গুনাহ টা করবো,অন্তত আরো কিছু দিন পর্যন্ত।তারপর দেখা যাবে তাওবা করে মুক্ত হওয়া যায় কি না!"এটাই হলো ঠান্ডা মাথায় গুনাহ করার থিম।

কি ভয়ংকর ব্যপার! একটু অনুভব করুন পাঠক!বেখেয়ালি গুনাহকে আল্লাহ বান্দার ভুল হিসেবে মাফ করে দিতে পারেন। কিন্তু সিদ্ধান্ত করে জাহেলি জীবনে অবিচল থাকাটা বান্দার সাধারণ কোন ভুল নয়।বরং আল্লাহর বিধানের প্রতি বিদ্রোহ ঘোষণা কিংবা বেপরোয়া ভাব প্রদর্শন। আর আল্লাহর নিকট বান্দার সবচেয়ে বড়ো গুনাহই হলো তার বিরুদ্ধে নিজেকে পেশ করা।

♦️♦️ওহীর জ্ঞান থেকে দূরে থাকাঃ-

আল্লাহর সীমা লঙ্ঘন কিংবা বিরুদ্ধাচরণ করার পর মুক্তির একটা পথই খোলা থাকে।আর সেটা হলো হতভাগা ঐ লোকটা যদি ওহী তথা কুরআন হাদিস থেকে নিজের চিকিৎসা নেয়ার চেষ্টা করতে থাকে।এই প্রচেষ্টা যদি সে না করে,কিংবা এ ব্যপারে চরম গাফলতি প্রদর্শন করে,তবে জেনে রাখুন ইতিহাস সাক্ষী এমন মানুষের চেয়ে দূর্ভাগা আর কেউ নেই। তার চেয়ে কপাল পোড়া আর কে হতে পারে যে,ক্যান্সার রোগে আক্রান্ত একটা লোক বলছে,"ডাক্তারের কাছে যাওয়া অথবা তার পরামর্শ মেনে চলা আমার ভালো লাগে না,সময় হলে এমনি সুস্থ হয়ে যাবো"??

♦️♦️আল্লাহ আমাদের বুঝার তাওফিক দিন।আল্লাহর কাছে ফিরে আসার এখনি সময়।

পঠিত : ২৭১ বার

মন্তব্য: ০