Alapon

জান্নাতের নেয়ামতসমূহ এবং কিছু কথা...



জান্নাতের নেয়ামতগুলোর একটি হলো- আমাদের শারীরিক চাহিদা পূরণ করা হবে। আমাদের পরিতৃপ্তি হবে এতে। নারী পুরুষ উভয়ের। নারীদের অনন্তকালের জন্য জীবনসঙ্গী দিয়ে পুরস্কৃত করা হবে। যারা তাদের ভালোবাসবে। আর নারীরা জান্নাতি হুরদের চেয়ে বহুগুণে বেশি সুন্দরী হবে। তাদের জন্য তাদের স্বামীদের থাকবে নিখুঁত এবং খাঁটি ভালোবাসা। হুরেরা হলো জান্নাতের একটি নেয়ামত। কিন্তু সঙ্গ এবং বন্ধুত্ব হবে স্ত্রীর সাথে। আল্লাহ হুরদের ব্যাপারে বলেননি যে, তারা মূল্যবান আসনে হেলান দিয়ে পানীয় পান করবে এবং আলাপচারিতায় মশগুল থাকবে। এটা হবে স্ত্রীদের জন্য।

আমাদের স্কলাররা বলেছেন, জান্নাতের নারীরা জান্নাতী হুরদের চেয়ে অসীমভাবে বেশি রূপবতী হবে। কারণ, নারীদেরকে জান্নাত উপহার দেওয়া হবে। আর হুরেরা হলো জান্নাতের একটি নেয়ামত। উভয়টার মাঝে কোনো তুলনা চলে না।

হ্যাঁ, পুরুষেরা জান্নাতে হুরদের উপভোগ করবে। কুরআন সুন্নায় এটাকে অস্বীকার করার কোনো জো নেই।

শেষে ভাইদের উদ্দেশ্যে খোলাখুলিভাবে একটি কথা বলতে চাই, এই টপিকের আলোচনা এলে আমরা খুবই অপরিপক্কতার পরিচয় দেই। আমরা এ নিয়ে কৌতুক করার সময় স্ত্রীদের অনুভূতির দিকে লক্ষ্য করি না। আপনার কেমন লাগত যদি এমন কৌতুক আপনার সাথে করা হতো।

রাসূলুল্লাহ (স) কোনোদিন এই ইস্যু এনে উম্মাহাতুল মু'মিনিনদের সম্মুখে ঝুলিয়ে রাখেননি। এটা কোনো ভদ্র মানুষের কাজ হতে পারে না। ঈমানদার এবং ভালো চরিত্রবান কারো জন্য এটি শোভনীয় নয়। এমন করলে প্রাকৃতিকভাবেই আপনি আপনার স্ত্রীর মনে বিরক্তি এবং কষ্ট তৈরী করবেন।

আমি আরো স্পষ্ট করে কিছু কথা বলতে চাই। যদি এতে মনঃকষ্ট পান কিছু করার নেই। আপনি যদি সত্যিই ঐ হুরদের চান, তাহলে রাতে উঠে তাহাজ্জুদ নামাজ পড়ুন। যান কোনো ইয়াতিমের স্পন্সর করুন। পানির কল স্থাপন করুন এবং অভুক্তদের আহার করান। যান সমাজের দুখী মানুষদের জন্য কিছু করুন। আর আল্লাহর কাছে দুআ করুন যেন আল্লাহ আপনাকে এ নেয়ামত দান করেন।

আর যদি এসব কথা বার বার আপনার স্ত্রীর সামনে নিয়ে আসেন এবং তাকে ক্ষুব্ধ করে তুলতে চান, আমি নিশ্চিত করে বলতে পারি এমন করে আপনি এ নেয়ামত অর্জন করতে পারবেন না।

মুখ বন্ধ রাখুন। আর আপনার প্রাইভেট লাইফে এর জন্য কাজ করতে থাকুন। আর আল্লাহর কাছে দুআ করতে থাকুন আল্লাহ যেন আপনাকে এ নেয়ামত দান করেন। তখন সম্ভবত সম্ভবত আপনি এটা পাবেন। কিন্তু যদি শুধু এ নিয়ে ঠাট্টা মশকরা করতে থাকেন আপনি প্রমাণ করছেন আপনি এর জন্য কাজ করছেন না। আর একজন উত্তম হাসবেন্ডের পরিচয় দিচ্ছেন না। কারণ, আমাদের রাসূল (স) এমনটি করেননি।

- শায়েখ ইয়াসির কাদি

পঠিত : ৪৩৭ বার

মন্তব্য: ০