Alapon

জাতির চরম দূর্ভাগ্য : যেখানে সর্বোচ্চ বিচার আদালতে আইনজীবীদের পুলিশ নির্মম নির্যাতন করে


বাংলাদেশ এক প্রাগৈতেহাতিসক যুগে অবস্থান করছে। এখানে কোথায় আইনের শাসন আর নৈতিক বিচারবোধ আছে তা খুজে পাওয়া মুশকিল। দেশের সর্বোচ্চ বিচার আদলাত বাংলাদেশ সুপ্রীম কোর্ট। যেখানে ইতৎপূর্বে কখনো পুলিশ প্রবেশ করার ইতিহাস নেই।সেখানে পুলিশ ঢুকে আইনজীবী এবং সাংবাদিকদের যেভাবে নির্মম নিষ্ঠুর নির্যাতন করেছে, এরপর আর দেশের কোন স্থানটি নিরাপদ রইলো?
https://www.youtube.com/watch?v=f4Cs1eK4fLE
বাংলাদেশ সুপ্রীম কোর্টে প্যানেলে নির্বাচন হচ্ছে। একটি নীল প্যানেল অপরটি হলুদ প্যানেল। নীল প্যানেলের আইনজীবীদের অভিযোগ ছিলো ‘‘আগে থেকেই নির্বাচন কমিশনারকে পদত্যাগে বাধ্য করে হলুদ প্যানেলের সমর্থ ক আইনজীবীরা একজন দলীয় কর্মীকে নির্বাচন কমিশনার করে এবং সীল স্বাক্ষরহীন ব্যালট পেপার ছাপিয়ে আরে রাতেই ব্যালট বাক্স ভর্তি করে রাখে। নীল প্যানেলের আইনজীবীরার এ বিষয়টি চ্যালেঞ্জ করলে বহিরাগত ছাত্রলীগ ক্যাডার এবং আওয়মাীপন্থী আইনজীবীরা তাদের ওপর চড়াও হয়। তখন পুলিশ সন্ত্রাসীদের নিবৃত্ত করার পরিবর্তে নীল প্যানেলের সমর্থকদের জোর পূর্বক কোর্ট থেকে বের করে দেয়।
পরবর্তী ভিডিও অনেকেই দেখেছন। যা বিভিন্ন নিউজ চ্যানেলে প্রকাশিত হয়েছে।
সুপ্রীম কোর্টের নির্বাচন অনেকগুলো বিষয় সামনে নিয়ে এসেছে। বর্তমান ক্ষমতাসীন মহল বিনা ভোটের নির্বাচনের যে কালচার তাদের কর্মীদের শিখিয়েছে। আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করার যে কালচার তারা প্রবর্তন করেছে এরপর আর কে কষ্ট করে ভোটারের অপেক্ষায় থাকে?
জাতির চরম দূর্ভাগ্য দেশের সর্বোচ্চ বিচার আদালতও এ ঘৃণ্য কার্যক্রমের বাইরে থাকতে পারলো না। পুলিশ দিয়ে আইনজীবী এবং সাংবাদিকদের ওপর শুধু নির্যাতনই নয় তাদের পোষাক ছিন্নভিন্ন করার যে নজির স্থাপিত হলো, এটা এ জাতীকে আগামী বহু বছর চরম ও ঘৃণ্য গোলামীর জিঞ্জিরে আবদ্ধ রাখবে যদি এই জাতির বিবেকবোধ জাগ্রত না হয়।

পঠিত : ৩৪৭ বার

মন্তব্য: ০