Alapon

ডামি ভোট বর্জন কেন জরুরি....


প্রায় ১২কোটি ভোটার কে ধোঁকা দিয়ে ২০১৪,২০১৮ সালের ন্যায় বর্তমান এই সরকার আবার ও সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া,মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জনাব ডা.শফিকুর রহমান,সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার সহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের জেলে রেখে একটি ডামি পাতানো নির্বাচন করতে যাচ্ছে।

গত ১৫ই নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জনমত উপেক্ষা করে নির্বাচনী তফসিল ঘোষণা করে।তফসিল ঘোষণার পরপরই দেশের প্রধান বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি,বাংলাদেশ জামায়াতে ইসলামী,ইসলামী আন্দোলন বাংলাদেশ, গনতন্ত্র মঞ্চ,গণ অধিকার পরিষদ,১২ দলীয় জোট,বাংলাদেশ লেবার পার্টি,জাতীয়তাবাদী সমমাননা জোট,ইসলামপন্থি সকল রাজনৈতিক দলসহ দেশের মানুষ ঘৃণা ভাবে তফসিল প্রত্যাখ্যান করে।কিন্তু কমিশন বিরোধী দলের মতামত উপেক্ষা করে পাতানো নির্বাচন আয়োজন সম্পন্ন করতে যাচ্ছে।

বিরোধী ৬২টি গনতান্ত্রিক দল সহ দেশের সর্বস্তরের জনগণ এই নির্বাচন বয়কট করেছে।তারা ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছে ভোটের তারিখ পরিবারকে সময় দিবে।কিন্তু কেন?তা জানতে নিচের নির্বাচনী হালচাল পড়ুন।

একতরফা নির্বাচন কেন বর্জন করবেন!


৭ জানুয়ারি আত্মঘাতী নির্বাচন হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন,টান্সপারেন্সি ইন্টারন্যাশনাল(টিআইবি)নির্বাহী পরিচালক ড.ইফতেখারুজ্জামান।
হলফনামায় প্রার্থীর পাঁচশত গুন সম্পদ বেড়েছে,কিন্তু আইকর কি পাঁচশত গুন বেড়েছে?
ড.দেবপ্রিয় ভট্টাচার্য।
প্রগতিশীল জাতীয়তাবাদী দল পিএনপির চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন বলেছেন,০৭ই জানুয়ারি নির্বাচন নয়,লুটপাটের মহোৎসব করছে সরকার। নির্বাচনের নামে তামাশা বন্ধ করুন।ভোটদানে বিরত থাকার আহবান।বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির।
দৈনিক নয়াদিগন্ত পত্রিকা...

১৪,১৮সালে কামড়া আমরাই কইরা দিছিলাম। জাহাঙ্গীর আলম,গাজীপুর সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র।গাজীপুর ০১ আসনের স্বতন্ত্র রেজাউল করিম প্রার্থীর প্রচারণায়।
আমার সংবাদ ০৪.০১.২০২৪

বাংলাদেশ আওয়ামীলীগের ৯৩ শতাংশ প্রার্থী কোটিপতি।২৭জন প্রার্থী শতকোটি টাকার মালিক।৫৯ প্রার্থীই ব্যবসায়ী।
প্রতিদিনের বাংলাদেশ ০৫ ই জানুয়ারি ২৪

বিএনপির ঢাকা জেলা শাখার সাধারণ সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপুন রায় টকশোতে বলেছেন,এটি একটি রুটি ভাগাভাগির নির্বাচন।
তৃতীয় মাত্রা-২৪ ডিসেম্বর ২৩


আওয়ামীলীগ ভোটাধিকার ও নাগরিক অধিকার ছিনিয়ে নিয়েছে মন্তব্য করেন।
পীর সাহেব চরমোনাই ও আমীর,
ইসলামি আন্দোলন বাংলাদেশ।

জাতীয় পার্টির মহাসচিব জাপা মনোনীত ও আওয়ামী লাীগ সমর্থিত।কিশোরগন্জ ৩ আসন(করিমগন্জ-তাড়াইল)।দৈনিক নয়াদিগন্ত।একই চিত্র জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার এর ক্ষেত্রে।তিনি আবার পোষ্টারে সভানেত্রীর ছবিও ব্যবহার করে প্রচার চালাচ্ছেন।তাহলে এবার বলুন তো বিরোধী দল কে?
নৌকায় সিল মেরে এজেন্ট কে দেখানোর নির্দেশ আওয়ামীলীগ নেতার।
আরটিভি অনলাইন।

আমি তো ভিতরে থাকবো,যে ভোটার নৌকায় ভোট না দিবে তার হাত কেটে পেলব।আলী ইসকান্দার,সিংগাইর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মানিকগঞ্জ জেলা।
ঢাকা পোস্ট ২৬ ডিসেম্বর ২০২৩

চট্টগ্রাম ১৬ আসন(বাশখালীর)এমপি প্রার্থী বাঁশখালী থানার অফিচার ইনচার্জ (ওসি)তোফায়েল আহমেদকে ফোন করে পুলিশের হাত কেটে ফেলার হুমকি দেন।
দৈনিক কালবেলা অনলাইন

আমি ভারতের প্রার্থী,আমি হারার জন্যে আসিনি।মেহেরপুর ১ আসনের স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আবদুল মান্নান।তাহলে এই দেশের নির্বাচন কি ভারত চালায়?

দৈনিক মানবকন্ঠ পত্রিকা

ডান্ডাবেড়ি না পরানোর বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা থাকা সত্বেও জামায়াতের দুই নেতাকে ডান্ডাভেড়ি পরিয়ে আদালতে হাজির করা হয়েছে।
সাপ্তাহিক সোনার বাংলা,২৯ ডিসেম্বর ২৩

১৫ বছরে ব্যাংক খাতে ৯২,২৬১ কোটি টাকা লোপাট করা হয়েছে ...(সিপিডি)
(সেন্টার পর পলিসি ডায়ালগ)
দৈনিক নয়াদিগন্ত ২৪ ডিসেম্বর ২৩

বড় মাছের কাঁটা নাড়িভুড়ি চড়া দামে কিনে খাচ্ছে সাধারণ মানুষ।ফেলে দেওয়া মাছের কাটার দাম১২০ টাকা।
স্মার্ট বাংলাদেশ এর নমুনা চিত্র এটি।
দৈনিক দেশ রুপান্তর পত্রিকা

আওয়ামীলীগ নৌকার প্রার্থী উঠিয়ে নেওয়া আসন গুলোতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছে।
গোলাম মোহাম্মদ কাদের,বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান।

মনোনয়ন দাখিলের দিন নির্বাচন সম্পন্ন
হয়ে গেছে।ড.আবদুল মঈন খাঁন,বিএনপির স্থায়ী কমিটির সদস্য।
দৈনিক নয়াদিগন্ত ০৪ জানুয়ারি ২০২৪

বাড়ি ছাড়া ১ লাখ পনের হাজার নেতাকর্মী।জামায়াতে ইসলামীর দুই মাসে আটক ৩২৬৬ জন।বিভিন্ন মামলায় আসামী হয়েছেন দুই লাখ ৭৮ হাজার ১৭৭ জন কে।নিহত হয়েছেন ০৩ জন এবং আহত হয়েছে অন্তত২২জন।

কেন্দ্রীয় প্রচার বিভাগ
বাংলাদেশ জামায়াতে ইসলামী।

নির্বাচনে আসা সব দলের সভাপতি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।গনতন্ত্র মঞ্চ, প্রতিবেদন,দৈনিক নয়াদিগন্ত।

ওটাকে ওখান থেকে ধরে এনে শাস্তি দেব,প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্যকরে শেখ হাসিনা গোলাপগন্জের কোটালিপাড়া উপজেলায় এক নির্বাচনী জনসভায় বক্তৃতাকালে।
বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ।

০৬ জানুয়ারি বিএনপির যুগ্ন মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এর অনলাইন সংবাদ সম্মেলনের তথ্য মতে গত ২৮অক্টোবর এর পর থেকে এই পর্যন্ত গ্রেফতার ২৫ হাজার ১১৩জন,মামলা-৭৫৭ টি,মৃত্যুঃ২৮ জন (সাংবাদিক ০১জন),৮৪ টি মামলায় ১২৯৪ জনের বিরুদ্ধে সাজা।
বিএনপির অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেল।

নৌকায় ওপেন সিল মারার নির্দেশ দিয়েছেন নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ০২ নং চরবাটা ইউনিয়ন ০৬ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃআকবর হোসেন।

নৌকা যদি নূহ নবীর মার্কা হয়,তাহলে তোদের আচরণ ফেরাউন এর মতো কেন? সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবি,ও বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন।

একতরফা এই নির্বাচনে,বাংলাদেশ তরিকত ফেডারেশন,জাকের পার্টি,জাতীয় পার্টি জাপা,তৃনমূল বিএনপি ও বিএনএম এর অনেক প্রার্থী নির্বাচন থেকে সরে দাড়িয়ে দাড়িয়েছেন।
পরিশেষে বলতে চাই,দেশ কে বাঁচাতে এই পাতানো নির্বাচন বন্ধ করুন।সংলাপ ও আলোচনার মধ্য দিয়ে একটি তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন।দেশকে অনিশ্চিত গন্তব্য থেকে বাঁচান।

পঠিত : ৬৯২ বার

মন্তব্য: ২

২০২৪-০১-০৮ ০১:১০

User
Tareq Aronnyo

স্বতস্ফুর্ত বর্জনই হয়েছে। ভোটার ছিলো না খুব একটা। অতি নগন্য সংখ্যক।

submit

২০২৪-০১-১০ ১৯:৩৫

User
Md. Abdul Ohab Babul :

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

submit