Alapon

দেশ সেরা স্টুডেন্ট দের উপর এতো রাগ কেন?


MIT তে রাজনীতি নেই, অক্সফোর্ডে রাজনীতি নেই এমন কি আইআইটি তেও রাজনীতি নেই। তবে আমাদের বুয়েটে কেন হবে? আমি বুয়েটিয়ান নই। তবে বুয়েট আমাদের গর্ব। দেশের সেরা মেধাবীরা এই বিশ্ববিদ্যালয়ে পড়ে। আর তাদের সাথেই যত ঝামেলা।

আবরার ফাহাদ কে হত্যা করা হলো। কিছুদিন আগে এক ছেলে কে ক্রসফায়ারের নামে মারা হলো। আমরা ভুলেও গেলাম। বলতে গেলে উগ্র মৌলবাদ নয়তো সন্ত্রাসী তকমা দিয়ে দেয়!

আমাদের বর্তমান নতুন শিক্ষা কারিকুলাম ব্যাবস্থা পুরাই ফালতু। কি সব আজব নিয়ম। কথা বলার উপায় নাই। এখন এর মাঝে আবার বুয়েট নিয়ে কাহিনি। আসলে আমরা কি চাই? আমরা কি চাই যে দেশে মেধাবীদের উত্থাণ হোক? নাকি এক ঝাঁক দুর্ণীতিবাজ দিয়ে ভরে যাক যারা শুধু বলবে জ্বি স্যার আচ্ছা স্যার।

আমরা ১৪ই ডিসেম্বর নিয়ে আক্ষেপ করি, পাকিস্তানীরা আমাদের মেধা শূন্য করে দিয়েছে। সেই মেধা শূন্য কি আবারো হতে চলেছি আমরা। সেবার ভিন দেশীরা আমাদের মেধাবীদের ধ্বংস করে দিয়ে গেছে আর এবার করবে সিস্টেম।

সত্যি বলতে আমার খুব আক্ষেপ লাগে যে কেন আমি বুয়েটে পড়তে পারলাম না। এমন অনেকেই এখানে পড়তে পারেনি যোগ্যতার অভাবে! এই হীনমন্যতা থেকেই কি একদল মানুষ সেই দেশ সেরা প্রতিষ্ঠান ধ্বংস করতে চায়!

কি জানি বাপু! অতশত বুঝি না। শুধু বুঝি দেশের শিক্ষা খাতটা ভালো নেই!!!

পঠিত : ৭৩৪ বার

মন্তব্য: ০