Alapon

আলেমদের কাদা ছোড়াছুড়ি বন্ধ হোক....

মতিউর রহমান মাদানী সাহেবের ভিডিও বক্তব্যের জের ধরে বাংলাদেশের বিখ্যাত ওয়ায়েজীন ও আলেম মাও. মোল্লা নাজিম উদ্দিন, মাও. আবুল কালাম আযাদ বাশার, মাও. ফখরুদ্দিন আহমাদ সহ বেশ কিছু আলেম সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার । একে অপরকে ঘায়েল করার জন্য যুক্তি পাল্টা যুক্তি নিয়ে হাজির হচ্ছেন। উভয় পক্ষের অন্ধ সমর্থকগণ প্রতিপক্ষকে ঘায়েল করতে অনেক ক্ষেত্রে শরীয়তের সীমা লংঘনও করছেন।

জামায়াতে ইসলামী প্রতিষ্ঠালগ্ন থেকেই বিতর্কের মুখে পড়ে। এত পথ মাড়িয়ে জামায়াতে ইসলামী আজকের এই অবস্থায় এসেছে। এই আন্দোলনের অগ্রজদের একটি সুন্নত হলো সাধারনত প্রতিপক্ষের বিভ্রান্তিকর বক্তব্যের জবাব দিতেন না। উপরে থুথু নিক্ষেপ করলে তা নিজ গায়েই এসে পড়ে।

মতিউর রহমান মাদানী সাহেব একজন ভালো আলেম নিঃসন্দেহে। কিন্তু জামায়াতে ইসলামীসহ ইসলামী আন্দোলনের বিরুদ্ধে তাদের অবস্থান বরাবরই পরিষ্কার। জামায়াত সম্পর্কে তিনি যা বলেছেন তা অতিরঞ্জিত। তবে একটা বিষয় মনে রাখতে হবে জামায়াতের আন্দোলনের পলিশি নিয়ে অনেক আলেমই কথা বলে থাকেন। এমনকি জামায়াতের মধ্যেও কিছু চিন্তাবিদ আলেম পাওয়া যায় যারা জামায়াতের ইকামতে দ্বীনের পলিশি নিয়ে কথা বলেন।

প্রতিপক্ষের এত এত অতিরঞ্জিত বক্তব্যের জবাব দেওয়ার সময় কোথায় ?? সবথেকে উত্তম হবে মতিউর রহমান মাদানী সাহেবের সেসব অতিরঞ্জিত বক্তব্যের বিরুদ্ধে নিজেদের কোমর বেঁধে মাঠে না নামা। এক্ষেত্রে অগ্রজদের রীতি অনুসরনীয়।

আলেমদের মধ্যে এমন ঘৃণ্য পাল্টাপাল্টি ভিডিও বক্তব্য ধারণ , প্রচার অহেতুক ছাড়া আর কিছুই নয়। এসব দিয়ে ইসলামের কোন উপিকার আশা করা যায় না।

জামায়াতে ইসলামীর বিরুদ্ধে কথা ছিল, আছে, থাকবে। যারা বলে তারাই যখন অনুসন্ধানী মন নিয়ে পর্যালোচনা করে তখন তাদের ভুল ভেঙ্গে যায়।

আল্লাহ তায়ালা সকলকে সঠিক বুঝ দান করুন। প্রত্যেককে স্ব স্ব কাজে মনোনিবেশ করার তাওফিক দিন। জবাব পাল্টা জবাব না দিয়ে সত্য তুলে ধরার তাওফিক দিন। আমিন।

লিখেছেন: মারুফুল ইসলাম

পঠিত : ১৫১৭ বার

মন্তব্য: ০