Alapon

মুসলিম জাতির উদ্দেশ্যে শহীদ শেখ আহমাদ ইয়াসিনের ওসিয়ত...


শেখ আহমাদ ইয়াসিন। নামটি শুনলেই যুদ্ধ বিধ্বস্থ ও নিপীড়িত ফিলিস্তিন জাতির কথা মনে হয়। খুব ছোটবেলায় কুস্তি খেলতে গিয়ে মেরুদন্ডে আঘাত পেয়ে আজীবনের জন্য পঙ্গু হয়ে যান। কিন্তু পঙ্গু হওয়ার পরও তিনি আর আজন্ম স্বপ্ন বাস্তবায়নে কাজ করে গেছেন। তাঁর সেই স্বপ্নের বাস্তবরূপ আজকের হামাস। ফিলিস্তিন মুক্তি আন্দোলন হামাসের প্রতিষ্ঠাতা এই পঙ্গু মানুষটিই। পরবর্তিতে এই মহান মানুষটি দখলদ্বার ইসরাইলি বাহিনীর বিমান হামলায় শাহাদত বরণ করেন। শাহাদাতের পূর্বে তিনি মুসলিম জাতির উদ্দেশ্যে ওসিয়ত করেন। সেই ওসিয়ত পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরছি-

হে আল্লাহ! উম্মাহর নিরবতার জন্য আমি তোমার নিকটেই অভিযোগ করছি।
হে আল্লাহ! মুসলিম উম্মাহ আজ নিরব! এই জন্য আমি তোমার কাছেই সকল অভিযোগ পেশ করছি। আমি একজন বৃদ্ধ অচল মানুষ। আমার দুটি হাতই অবশ, এই দুই হাত দিয়ে আমি না পারি কলম ধরতে, আর না পারি ধরতে অস্ত্র।

আমার বক্তব্য শুনে মানুষ সংগ্রামে ঝাঁপিয়ে পড়বে বা মাটিতে প্রতিধ্বনি সৃষ্টি করবে, এমন বলিষ্ঠ কণ্ঠও আমার আর নেই। তাছাড়া আমি এমন এক বয়সে উপনীত হয়েছি, যখন আমার চুলগুলি সব সাদা হয়ে গেছে; আর বিভিন্ন ধরণের রোগ ব্যধি আমাকে জরাগ্রস্ত করে ফেলেছে।

হে মুসলমানগণ! হে নিরব নিথর পড়ে থাকা জীবস্মৃতরা!
এখনো কি জেগে উঠার সময় হয়নি? যে বিপদ-মুসীবত তোমাদের সামনে এসেছে এতেও কি তোমরা জাগবে না?

এমন একটি গোষ্ঠীও কি নেই? কেউ কি নেই? যারা আল্লাহর জন্য এবং মুসলিম উম্মাহর সম্মান রক্ষার জন্য ফের জেগে উঠবে? এমন কেউ কি নেই যারা আমাদের সংগ্রামকে সংগ্রাম বলে স্বীকৃতি দিয়ে আমাদের পাশে এসে দাঁড়াবে? যারা আমাদের সংগ্রামকে সন্ত্রাসী কর্মকান্ড বলে দমিয়ে রাখবে না; কিংবা যারা দমিয়ে রাখতে চায় তাদের বিরুদ্ধে অবস্থান নেবে।

হে উম্মাহর একজন সদস্য! উম্মাহ’র এই অপমান কি আপনাকে একটুও লজ্জিত করে না? সন্ত্রাসী যায়নবাদী ইসরাইল এবং আন্তর্জাতিক সংস্থাসমূহ যখন এইভাবে আপনারই ভাইদের উপর নির্যাতন চালাচ্ছে; আপনি তখনও কেন নিরব!

আপনার কি ইচ্ছা হয়না, সেই নির্যাতিত ভাইদের পাশে গিয়ে তাদের পিঠে একটু হাত রেখে স্বান্তনার বানী শোনাতে?

এই উম্মাহর মধ্যে এমন কোনো সংগঠন, দল কিংবা সম্মানিত ব্যক্তি কি নেই, যে তার মহান রবের জন্য জেগে উঠবে? এমন কি হতে পারে না, সকলেই অন্তত রাজপথে নেমে আমাদের জন্য মহান রবের দরবারে হাত তুলে দোয়া করবে, “হে আল্লাহ! তুমি আমাদের ঐক্যবদ্ধ হওয়ার তওফিক দান কর। আমাদের সকল প্রকার দুর্বলতাকে দূর করে দিয়ে তোমার মু'মিন বান্দাদের সাহায্য কর।”

আপনাদের কি এতটুকু করার শক্তিও নেই? নির্যাতিত মানুষগুলোর জন্য আপনারা এতটুকুও করতে পারবেন না?

পঠিত : ৯০৯ বার

মন্তব্য: ০