Alapon

মে মাসের পড়া বই গুলো।

এই মানুষটাকে আমি সারাজীবন ভালোবেসে যাবো।
প্রতি উত্তরে, সুখে থাকার জন্য তোমার মত কাউকে ফেলে আমি সারাজীবন সুখে থাকবো।

মে মাস টা ছিল বিভিন্ন রোমান্টিক উপন্যাস ও ছোট গল্পের উপরে। মাসের প্রথম থেকেই নিজেকে বিভিন্ন গল্পের চরিত্রে আবিষ্কার করতে চেষ্টা করলাম কারন প্রতিটি গল্প ভিন্ন।

লীলাসুন্দর
সমরেশ মজুমদার।

সমরেশ মজুমদার,বাংলাদেশের প্রতিটি বইপোকার কাছে অতি পরিচিত মুখ। লীলাসুন্দর বইটি মোট ১৬০ পৃষ্ঠার , এই বইটিতে তিনি খুব সুন্দর ভাবে সবার চরিত্র গুলো তুলে ধরেছেন।দুর্যোধন মিত্র দ্বিতীয় বিবাহ করেন কৃষ্ণা চৌধুরী নামে এক ফ্যাশন ডিজাইনার পুরুষবিদ্বেষীকে।কৃষ্ণা ছিল নিচু প্রকৃতির মানুষ,যার মধ্যে ছিল অতিমাত্রা লোভ ও হিংসা। লীলা হল হোটেলের রিসেপশন আর সুন্দর হল দুর্যোধন মিত্রের একমাত্র ছেলে..

মেঘের ওপর বাড়ি
হুমায়ূন অাহমেদ

প্রিয় একজন লেখক হুমায়ূন আহমেদ। এই বইটি সম্পন্ন মৃত ব্যক্তির কাহিনী দিয়ে সাজানো। খুব সুন্দরী, বুদ্ধিমতী ও সাহসী এক মেয়ে নাম রুবিনা যাকে নিয়ে মৃত ব্যক্তির কাহিনী সাথে ছিলেল এক পুলিশ অফিসার।..

জানালার ওপাশে
সাদাত হোসাইন।

লেখকের এটাই আমার প্রথম পড়া বই আর লেখকের এটাই প্রথম বই। বইটি ছোট গল্পের,বইটিতে মোট গল্প রয়েছে ৬ টি। প্রতিটি গল্পই অনেক সুন্দর, কোন গল্পের সাথে কোন গল্পের মিল নেই বলা যায় এককথা অসাধারণ..

নয় নয় শূন্য তিন
মুহাম্মদ জাফর ইকবাল।

বইটি বিজ্ঞান কল্পকাহিনী নিয়ে লেখা। তথ্যানুসন্ধানী মহাকাশচারী অভিযান। বইটিতে শেষের দিকে রিশান কে মৃত্যুদণ্ড দেওয়া হয় তার পরের তিনি সানিকে পৃথিবীতে নিয়ে আসার আনন্দ সব ভুলে যান..

ছায়াবীথি
হুমায়ূন আহমেদ।

অসাধারণ একটা রোমান্টিক উপন্যাস। নায়লা অতি সাধারণ একজন গ্রামের মেয়ে, তিনি জামান কে খুব ভালোবাসেন। জামান হল তার স্বামী।অভাবে চলছে তাদের সংসার তারমধ্যে এসে হাজির হল জামানের বাল্যকালের বন্ধু আলম..

হকতকাটা রবিন
মুহাম্মদ জাফর ইকবাল।

বইটি কিশোরদের নিয়ে লেখা, একদল কিশোরের সাহসিকতা ও ঐক্য তুলে ধরেছেন বইটিতে। প্রতিটি কিশোর বইটি পড়ে অনেক কিছু শিক্ষা নিতে পারবে।

চিলেকোঠার সেফাই
আখতারুজ্জামান ইলিয়াস।

বইটি মনে হয় গালির জন্য বিখ্যাত । বইটিতে অনেক চরিত্র রয়েছে। স্বাধীনতার পূর্বের ইতিহাসের কথা ও পাকিস্তানিদের বিভিন্ন হামলা মামলা এবং নির্যাতনের কথা খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। তবে আমার এখানো পড়া হয়নি সম্পন্ন বইটি।

দি অটোবায়োগ্রাফি অব বার্ট্রান্ড রাসেল
অনুবাদ আব্দুল হাই (১৯১৪-১৯৪৪)

আজ এবং গতকাল এক নয়। বই এই মাসের সেরা একটি বই। প্রথম বিশ্বযুদ্ধ নিয়ে বায়োগ্রাফি। এখনো সম্পন্ন বই পড়া হয়নি। সম্পন্ন হলে রিভিউ দিবো ইনশাআল্লাহ।

পবিত্র কোরআন শরিফ
সহজ-সরল বঙ্গানুবাদ।

সূরা আন আম,সূরা আল-আরাফ ও সূরা আনফাল।
আমি সবাইকে অনুরোধ করবো, আপনাদের সন্তাদেরকে এসব সূরার অনুবাদ ও তাফসির পড়ান তাহলে সে আল্লাহ কে চিনতে শিখবে। কখনো সে আল্লাহ কে অস্বীকার করবেনা। আল্লাহর সাথে নাফরমানি করতে সাহস পাবেনা।আল্লাহ এসব সূরা গুলোতে প্রতিটি উত্তর দিয়ে দিয়েছেন।

পঠিত : ১৫৮৪ বার

মন্তব্য: ০