Alapon

তোরা এবার সভ্য হও,তোরা এবার মানবিক হও!!

তাহিয়াদ ও নাহিয়ান, এই দুই বোনের বুকফাটা কান্নার জন্য এই দেশের কিছু সাধারণ মানুষ, সুশীল সমাজ, সাংবাদিক ও আইনজীবী সহ রাজনীতিক ব্যক্তিবর্গ দায়ী।যখন রাজনীতিক মতাদর্শের কারনে এই দেশে পরিকল্পিত ভাবে মেধাবী ছাত্র নেতাদের ও বিরোধী নেতাকর্মীদের বন্দুক যোদ্ধের নামে হত্যা করা হয়েছে তখন কেউ কথা বলেনি।

তখন যদি সাধারণ মানুষ রাজনীতিক মতাদর্শ না খুঁজে মানবিক দৃষ্টিভঙ্গির প্রতি খেয়াল রেখে প্রতিবাদ করতো, তাহলে তাহিয়ানেরা আজ বুকফাটা কান্নাকাটি করতে হতো না। তখন যদি সাংবাদিক ও সুশীল সমাজ এসব অমানবিক বিষয় নিয়ে কথা বলতেন তাহলে আজকের দিনের জন্য অপেক্ষা করতে হতো না। এই দেশে বিচারবহির্ভূত হত্যা এক দিনে আসেনি,তার জন্য অনেক গুলো বছর অতিবাহিত করতে হয়েছে।
এখন অনেকেই বিচারবহির্ভূত হত্যার ব্যাপারে সোচ্চার হচ্ছেন তার জন্য আলহামদুলিল্লাহ।এখন সোচ্চার হওয়ার কারন হল,নিজেদের উপর এসে পড়েছে।এই সোচ্চার যদি আরো গত কয়েক বছর আগে হওয়া যেত, তাহলে বেঁচে যেত অনেক গুলো প্রাণ।

আপনারা যারা এসব ঘৃণিত কাজের সাথে জড়িত তারা একটু নিজের কথা চিন্তা করুন,একরামের জায়গা আপনাকে রাখুন আর তার মেয়ের জায়গা আপনার মেয়েকে রাখুন তাহলে বুঝতে পারবেন আপনি কি করছেন? কত বছর বাঁচবেন আর?এই পৃথিবীতে কারো থাকার সুযোগ নেই, আজ বা কাল চলে জেতে হবে। সামান্য কিছু অর্থ ও কিছুদিনের ক্ষমতার জন্য আপনার মত দুই হাত ও দুই পা ওয়ালা একজন তাজা প্রাণ কে অন্যায় ভাবে মেরে ফেলছেন।তার কি কোন বিচার করবেন না উপরে যিনি বসে আছেন?অবশ্যই করবেন। চিন্তা করুন সে দিনের জন্য।

তোরা এবার মানুষ হও,তোরা এবার মানবিক হও।আর কত তাহিয়াদ ও নাহিয়ানদের কান্না শুনলে শান্ত হবো আমরা?

পঠিত : ৬৮৫ বার

মন্তব্য: ০