Alapon

পূর্বের সবকিছুই অপূর্ব ছিল

পূর্বের মানুষ, প্রকৃতি, সংঙ্গিত, সিনেমা, সাহিত্য সবই সুন্দর ছিল।আমাদের প্রচলিত একটা প্রবাদ আছে "যায় দিন ভালো আসে দিন খারাপ"।ঠিকই প্রতিটা ক্ষণে বিশ্ব বদলে যাচ্ছে।আর তার সাথে সাথে বদলে যাচ্ছে মানুষ।মানুষ অর্থের লোভে সব কিছু করতে পারে।মানুষের মধ্যে মনুষত্ব্য বলতে কিছু নেই।এর কারণ সবাই আপডেট হচ্ছে।

আগের সিংহভাগ প্রেম ছিল পবিত্র।তাদের প্রেম করার উদ্দেশ্য যৌনমিলন ছিলনা।তাদের উদ্দেশ্য ছিল ভালোবাসার বন্ধনে আবদ্ধ একটি সুখের সংসার।আর বর্তমানে প্রেমের মূল উদ্দেশ্য যৌনমিলন তাতে ছেলে হোক বা মেয়ে হোক দুই দলেরই এই একই অবস্থা।যে প্রেমে FUCK অপশন চালু থাকে না সে প্রেম টিকে না।বর্তমানের প্রেমে তাই FUCK অপশনটা চালু রাখতে হয়।

সেদিন আমাকে একটি মেয়ে বললো যে, "তুমি যে ক্ষ্যাত আর ব্যাগডেট তার প্রমাণটা দিলা"।বলার কারণটা হলো সে রমজান মাসে এলটি আধানগ্ন মেয়ের পিকচার তার প্রোফাইল পিক দিছে।আমি সেখানে বাধা দিছিলাম তাই আমি ব্যাগডেট আর ক্ষ্যাত হয়ে গেলাম।
আমি ম্যারিস্টপস নামে একটি সংস্থায় কাজ করি ২০১৬ সাল থেকে।আমাদের গ্রুপে একটি মেয়ে আছে নামটা মনে নেই।তো ঐ মেয়েটি আজও পর্যন্ত বোরকা ছাড়া কোন মিটিংএ আসেনি।ওর চেহারা আজও আমরা কেউ দেখিনি।কিন্তু অন্য সব মেয়েদের ওড়নাই ঠিক মতো থাকে না।তাদের দেহের দিকে আমাদের আকৃষ্ট করে।তাদের ধমণি সেকেন্ডে কতোবার দোলখায় তা অনেক সদ্যসের মুখুস্ত।দলের সাবাই মেয়েটিকে নিয়ে হাসা-হাসি করে শুরু থেকেই তাকেও তারা ক্ষ্যাত এবং ব্যাগডেট বলে।তবুও মেয়েটি আজও বোরকা ও মুখোস ছাড়া কোন মিটিংএ আসেনি।এই হলো আমাদের অবস্থা।

ইসলামি কথা ও কাজ যে করবেন বলবেন সে ব্যাগডেট।এই আমাদের নব্য যুগ।

এরপর আসুন সংঙ্গিতে:-
কাল একটা গান শুনলাম যে গানটা মানুষের মনকে ভালো করার জন্য করছে না বাংলার সংস্কৃতি ধ্বংসের হাতিয়ার তৈরি করছে বুঝতেই পারছি না।গানটায় তিনটা ভাষা ব্যাবহার করা হয়েছে।কি বলে কিছুই বোঝা যায় না।শুধু ডিজে।আর নায়িকার ধমণি কাপা ডান্স।এই আমাদের বাংলার সংস্কৃতি।এগুলা না শুনলে আপনি ক্ষ্যাত আপনি ব্যাগডেট।

আর আগেকার গান কতো সুন্দর।আমার প্রিয় গানগুলর একটি গান হলো "যাবার আগে দোহাই লাগে একবার ফিরে চাও আবার তুমি আসবে ফিরে আমায় কথা দাও"।গানটি "আসামি" সিনেমার।এটার সুর দিয়েছেন সত্য সাহা এবং কন্ঠ শিল্পি সাবিনা ইয়াসমিন।এসব গান শুলে শুনতে ইচ্ছা করে।আর বর্মান যুগের কিছু গান শুনলে জুতা মারতে ইচ্ছা করে।কোন ছন্দমিলন নাই সুর নাই যা ইচ্ছা তাই বলে বাংলা,হিন্দি,ইংরেজি মিশাইয়া গান তৈরি করে।

এরপর আসুন সিনেমায়:-
আগেকার সিনেমা দেখলে মানুষের মধ্যে মনুষত্ব্য জাগ্রত হতো।মানুষের মনে পবিত্র প্রেমের সৃষ্টি হতো।আগেকার বেশিভাগ সিনেমা দেখলেই চোখের জল ধরে রাখা যেত না।সিনেমা দেখার শেষে চোখের জলে ভেজা কপোল নিয়ে মানুষ উঠত।জল মুছতে মুছতে বাড়ি যেত।
বর্মানের সিনেমা দেখার সময় মানুষ সেক্স ফিল করে।মানুষের মনে জন্ময় নেয় অপবিত্র প্রেম।সিনেমা দেখার পর প্যান্ট-প্যান্টি ঠিক করতে করতে উঠে।আহ্ রাঙা ঠোটের কি মধুর হাসি বফ-গফের মনে হয় এরা সর্গ থেকে উঠে এসেছে।আর বর্তমান সিনেমার কোন কাহীনি নেই কাহীনি একটাই নায়ক নায়িকর অশ্লিল প্রেম।বর্তমানে দেখা ছবিগুলর মধ্যে ভালো লাগার সিনেমা হচ্ছে "গ্রাস"।এই ছবিটা বাস্তবতা নিয়ে করা।খুব দারুন একটা সিনেমা যেখানে কোন অশ্লিল প্রেম নেই।

এই হচ্ছে আমাদের  বর্তমান।বর্তমান যুগ দীর্ঘ নিঃশ্বাস।

আসুন পিছনে ফিরে যাই নব্য যুগের ছোয়া না লাগাই।নিজেকে পরিবর্তন করতে হলে পিছনের সব কিছু ফলো করুন।

নারী আপনি আপনার পোষাককে পরিবর্তন করুন।সভ্য পোষাক পড়তে শিখুন।আপনার দেহ দেখার অধিকারি একজন।

পঠিত : ৫৬৮ বার

মন্তব্য: ০