Alapon

ব্রাজিল-আর্জেন্টিনা সমাচার...

ঘন্টা খানেক পরেই বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচ। বিশ্বের ভিন্ন ভিন্ন দেশ থেকে আসা দর্শকদের অনেকেই স্টেডিয়ামে চেকইন করে ফেলেছেন। অলস সময়ে গল্পরত এক জটলায় আমেরিকান, ব্রিটিশ, রাশান, ব্রাজিলিয়ান, আর্জেন্টাইন, জার্মান আর এক জাপানিজ সিটিজেন। পরিচিতি পর্ব, নিজ নিজ এক্সপার্টেইজ, ওয়ার্ক এন্ড লাইফ শেয়ারিং,ট্রাভেল, হবি ইত্যাদি নিয়ে দীর্ঘ আলাপ শেষ দিকে গড়িয়েছে!

এমেরিকান- সত্যি কথা বলতে কি! শুধু পায়ের ফুটবলে আমরা তেমন ভালো না, তবে আমাদের "এমেরিকান ফুটবল ইউনিক"। ইটস দ্য গ্রেটেস্ট শো অন আর্থ, তাই এখানে আসা আরকি!

রাশান- সত্যি কথা বলতে কি! আমরাও মধ্যমানের। তবে আমাদের আয়োজনটা বেশ ভালো হয়েছে। তবে কথা কি জানো,একটা রিউমার কিন্তু আছে। রাশান উচ্চমান সফটওয়্যার ইন্টেলিজেন্স টিম ২০১৮ হোস্ট ভোটাভোটির সময়ে কিছুটা হ্যাকিং/সফটওয়্যার ইন্টারভিন করে করে রাশাকে আয়োজকই বানিয়ে ফেলেছে! এনি ওয়ে ইটস এ গ্রেট ক্যাপাবিলিটি অফ ইভেন্ট ম্যানেজমেন্ট উই শো"ড দ্য ওয়ার্ড অলরেডি!

ব্রিটিশ- ওয়েল, আমাদের দেশ হল ফুটবলের বাজার! ইংলিশ প্রিমিয়ার লীগ হল গ্রেটেস্ট লীগ। হ্যারি কেইন গ্রেটেস্ট প্লেয়ার অন আর্থ, ইউ নো!!!

(শালার চাপায় আর থাকা যাচ্ছে না, বাকিরা মনে মনে!)

জাপানী- হুম। তবে আমাদের দেশ হল সবচেয়ে ফেয়ার প্লে'র দেশ। আমরা সবসময় ফিফা ফেয়ার প্লে প্রাইজ উইন করি।

ব্রাজিলিয়ান-গাইজ! উই আর অন হেক্সা মিশন। উই হ্যাভ নেইমার, মার্সেলো,কুতিনহো,ফিরমিনো এন্ড সো অন। ইউ রিয়েলি ডিজার্ভ দ্য কাপ।

আর্জেন্টাইন- দেখ, আমাদেরও কিন্তু আছে মেসি, কাইন্ড অফ প্লেয়ার আউট অফ দ্য আর্থ। দ্য বেস্ট অফ দ্য প্লানেট।

জার্মান- লুক, এট দ্য এন্ড অফ দ্য ডে, উই আর দ্য চ্যাম্পিয়ন্স।

(পাশ থেকে তীব্র চিৎকার আর দু' দল বিশাল বিশাল পতাকা ওয়ালা সমর্থকের ঝগড়ায় সবাই খুব বিরক্ত, উচ্চস্বরের চেঁচামিচিতে আড্ডা চালানো যাচ্ছে না। এর মধ্যে জাপানী একটু ভীত হয়ে পড়েছে, এই দিকটায় থাকা নিরাপদ না। মনে হচ্ছে এখুনি তারা মারামারি শুরু করবে।)

জার্মান লোকটা বলে উঠলো, আরে এরা তো ব্রাজিল আর আর্জেন্টিনার লোক, এই দেখ তোমাদের দেশের পতাকা! ব্রাজিলিয়ান বলছে, তাই তো মনে হচ্ছে! এই কথা শুনে এমেরিকান লোকটা হাসছে। তুমি হাসছ কেন,রাশান জিজ্ঞেস করলো।

এমেরিকান- এরা হল বাঙালী। 
আর্জেন্টাইন, এরা কোন দেশের? 
এমেরিকান- বাংলাদেশ। 
আর্জেন্টাইন, বাংলাদেশ কি? 
রাশান- (তুই একটা আস্ত বলদ,মনে মনে বিরক্ত হয়ে), বাংলাদেশ একটা দেশের নাম। 
ব্রাজিলিয়ান- উ! তাই নাকি! আমি তো জান্তাম ই না! 
এমেরিকান- হাসতে হাসতে! আরে! এই হালারা নিজেরা ফুটবল খেলতে পারে না। বিশ্বকাপের সময়ে নিজেদের কাজ কাম ফালাইয়া পাগলের মত ব্রাজিল আর্জেন্টিনার খেলা দেখে, বড় বড় পতাকা টানায় আর এক দল অন্য দলরে খালি ট্রল করে, এমনকি আবাল""""র দল নিজেরা নিজেরা মারামারি খুনাখুনিও করে। বেশ কিছু লোক এভাবে মারাও পড়েছে।

(জার্মান চিন্তায় পড়ে গেছে! বলে কি! সে ভাবছে- ফাকিং এমেরিকান ইস গুড ফর স্ক্রুইং আপ থার্ড ওয়ার্ল্ড পিপল হোয়েনএভার ইস পসিবল! ইয়েট ইফ ট্রু, বাঙালীজ মাস্ট বি ভেরি আন প্রডাক্টিভ, হাউ স্যাড আ ওয়ে অফ ওয়েস্টিং রিসোর্স!!!)

জাপানী- শুধু তাই না! বিশ্বকাপ শেষ হলে বাকিরা যখন পরবর্তীতে আরো ভালো করার উপায় নিয়ে জোর দিবে তখন এই বোকার দল পরের চার বছর ব্রাজিল আর্জেন্টিনা নিয়েই ক্যাচাল করতে থাকবে!!!

রোলিং লাফ। লাফ আউট লাউড!

এরি মধ্যে খেলা শুরু, রেফ্রির বাঁশি!
ফ্রুউউউউ!

পঠিত : ১১৯৫ বার

মন্তব্য: ০