Alapon

সাঈদ সাদিকঃ ২৫ বছর বয়সেই যিনি মন্ত্রী

মালয়েশিয়ার রাজনীতিবিদ সাইদ সাদিক সাইদ আবদুল রহমানের বয়স মাত্র ২৫। এ বয়সেই দেশটির মন্ত্রী পদে যোগদান করেছেন তিনি।  সাইদ সাদিককে বলা হচ্ছে দেশটির সবচেয়ে কণিষ্ঠতম মন্ত্রী। যুব ও ক্রীড়ামন্ত্রী পদে আজ সোমবার শপথ নিয়েছেন তিনি।
এত অল্প বয়সে মন্ত্রী নিয়োগ পাওয়ায় সাইদ সাদিক প্রশংসার পাশাপাশি নানা প্রশ্নের সম্মুখীনও হচ্ছেন। তিনি একটি মন্ত্রণালয়কে নেতৃত্ব দেয়ার মতো যোগ্য কী না কেউ কেউ এ প্রশ্নও তুলেছেন। কিন্তু সাইদ সাদিক দৃঢ়প্রতিজ্ঞ। তিনি বলেছেন, সব সন্দেহবাদীকে তিনি প্রমাণ করে দেবেন তিনি এ নিয়োগ পাওয়ার যোগ্য।

সাইদ সাদিক রাজনীতিতে গুরু মানেন আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে খ্যাত ডা. মাহাথির মোহাম্মদ। সেই মাহাথির নেতৃত্বাধীন সরকারের মন্ত্রী হিসেবেই শপথ নিলেন আজ।

সৈয়দ সাদিক ৬ ই ডিসেম্বর ১৯৯২ সালে পুলেই, জোহর বাহরু, জোহর, মালয়েশিয়ায় জন্মগ্রহণ করেন। তিনি রয়্যাল মিলিটি কলেজ (আরএমসি), সুঙ্গাই বেসিতে অধ্যয়ন করেছেন। তিনি ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএম) এর আইন ডিগ্রী অর্জন করেন।

সাঈদ এশীয় ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেটিং চ্যাম্পিয়নশিপ এশিয়ার শ্রেষ্ঠ স্পিকার হিসেবে তিনবার পুরস্কার  জিতেছেন। Perdana ফেলোশিপের প্রাক্তন ছাত্র তিনি। ২০১৭ সালে তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটির ইংল্যান্ডে পড়াশোনার জন্য আরএম ৪০০,০০ এর মূল্যের একটি স্কলারশিপ প্রস্তাব প্রত্যাখ্যান করে রাজনীতিতে সক্রিয় হন।

সৈয়দ সাদিক বর্তমানে জনপ্রিয় দল আর্মাডার কেন্দ্রীয় নেতা; আর্মাডা হচ্ছে পিপিবিএম এর যুব বিভাগ। সাঈদ ২০১৬ সালে তা প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকেই পার্টির মুখপাত্র হিসেবে আছেন। 

সৈয়দ সাদিক মুয়্যার সংসদীয় আসনের জন্য ২০১৮ সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ৫৩.০৯% ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

পঠিত : ১২৪৫ বার

মন্তব্য: ০