Alapon

২৮ অক্টোবর- প্রেরনার এক সুউচ্চ মিনারের নাম ! [২০১৫]

পৃথিবীতে মানব ইতিহাসের প্রথম দিন থেকেই হক আর বাতিলের দ্বন্দ সংঘাত চলে আসছে। সেই হাবিল-কাবিল থেকে শুরু করে আজ পর্যন্ত। কিন্তু পৃথিবী সাক্ষ্য দেয় যে হক সব সময়ই বিজয়ী হয়েছে। হক কখনোই পরাজিত হয়না, হওয়া সম্ভবও না। 

আর মধ্যখানে সত্যের পতাকাবাহীদের জীবন ও সম্পদের মাধ্যমে পরীক্ষা করে নেয়াই হল মালিকেক উদ্দেশ্য।(সূরা হাশর) 
তাই এ কথা মনে করার কোন কারন নাই যে শহীদ মুজাহিদ,শিপন,ফয়সালেরা মরে গেছে। না বরং তাদেরকে চিরকাল মুক্তিকামী মানবতার জন্য আদর্শিক ভাবে বেঁচে থাকার সুযোগ করে দিয়েছে। আল্লাহ্‌র রাহে তাদের কলিজার তপ্ত খুন ঢেলে দিয়ে সেই মহানদের কাতারে শামিল করে নিয়েছেন যারা যুগে-যুগে শৃঙ্খলিত মানবতাকে মুক্ত করতে গিয়ে মানবতার বাগিচায় সিঞ্জন করেছিলেন আপন তাজা খুন। 
মানব ইতিহাসের সেই কালো দিনে আমার শহীদ ভাইদের সাথে যে পৈশাচিক আচারন করেছিল তা কেবল আমাদেরকে হামজার সাথে হিন্দার আচারনের কথাই মনে করিয়ে দেয়। হয়তোবা সেই দিনের লাশের উপর নৃত্যের দৃশ্য সেই গোবির মরুভূমি থেকে উঠে আসা বর্বর চেঙ্গিস খান ও তার নাতি হালাকু খানও যদি দেখতেন তারাও লজ্জিত না হয়ে উপায় থাকতনা ।আর হিটলার তার পরাজয়য়ের জন্য নয় এই হীন দৃশ্য দেখেই আত্বহুতি দিতেন ।
সেই দিনের বর্বরতা মানব ইতিহাসের সকল নিষ্ঠুর আর নির্মমতার সকল অধ্যায়কে পিছনে পেলে প্রথম দিকে স্থান করে নিতে সক্ষম হয়েছে । 
মুজাহিদ,শিপন ও মাসুমদের শহীদ করে বা তার আদর্শের সাথিদেরকে যুলুম নির্যাতন করে তাদের পথচলাকে রুদ্ধ করতে পারেন নাই। পারবেওনা ইনশা-আল্লাহ। 
বরং যুলুম করে আপনারা আপনাদের ক্ষমতা তাদের উত্তসুরিদের হাতে তুলে দিচ্ছেন(বনি ইসরাইল-৩৩) মুজাহিদেরা জমিনে অবস্থান করে নেয় পবিত্র রক্ত ঢেলে । 
পৃথিবীর কোন যুলুমবাজের শেষ পরিণতি শুভ হয়নি। 
তাদের নির্মম পরিণতির কোন পূর্বাভাস থাকেনা .....


[২০১৫ সালের ২৮ অক্টোবর ফেসবুকে ব্যক্ত করা অনুভূতি]

পঠিত : ৬৪০ বার

মন্তব্য: ০