Alapon

আলেম হয়ে সন্তানকে সেক্যুলার শিক্ষায় শিক্ষিত করা পিতা

ঐ আলেমের প্রতি দুর্ভোগ যে তার একটি সন্তানকেও ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানে দেননি। 
সেই আলেম তার নামের পূর্বে "মাওলানা" লকব ব্যবহারের সাথে পূর্ণ জুলম করেছেন। বস্তুবাদী চিন্তা বৈষয়িক কামিয়াবির কামনায় কতবেশী আচ্ছন্ন হলে, অন্তরে দুনিয়ার কালো পর্দা কিভাবে এটে থাকলে, দ্বীনি শিক্ষার প্রতি কতবেশী অনাস্থা থাকলে প্রিয় সন্তানাদিদের সেক্যুলার শিক্ষায় দিতে পারেন। 
এই অবস্থার জন্য ইসলামি শিক্ষা ব্যবস্থা ব্যর্থ নতুবা আপনি আলেম ব্যর্থ। কারণ, মাওলানা মানে অভিভাবক যার জ্ঞানের উপর ভরসা করা যায়। তাই ১৮/১৯ বছর ইসলাম নিয়ে পড়ার পর রাষ্ট্র আপনাকে মাওলানা সার্টিফিকেট দিয়েছে অথচ আপনি নিজের সন্তানের নৈতিকতা, আল্লাহর ভয় শেখানোর জন্য তথা আদর্শ মুসলিম হওয়ার জন্য দ্বীনি প্রতিষ্ঠানের উপর ভরসা করতে পারেননি। কিভাবে জাতি আপনার জ্ঞানের উপর ভরসা করবে? আপনি ইসলাম শিখেছেন কিন্তু ইসলামের নুর দিয়ে নিজেকে মুনাওয়ার করতে পারেননি। এ জন্যেই আল্লাহ্‌ এসব জ্ঞানীদের গাধার সাথে তুলনা করেছেন কারণ গাধা আজীবন কিতাবের বোঝা বহন করে কিন্তু এ থেকে সে যেমনি কিছুই হাসিল করতে পারেনা, ঠিক তেমনি সে গাধা এ জ্ঞান দিয়ে নিজেকে গাধা থেকে ঘোড়ায়ও উন্নীত করতে পারেনা।

মাওলানা সাহেব আল্লাহ্‌কে ভয় করুন। মনে রাখবেন অবিবেচক বিবেকহীনকে আল্লাহ্‌ জাহান্নামে নিক্ষেপ করবেন একথা কোরআনে অনেকবার বলেছেন।

একটা সংবাদ জানিয়ে শেষ করব...
যারা দুনিয়া অর্জনের নিমিত্তে ইলম হাছিল করছেন তাদের জন্য রাসূল স. এর সুসংবাদ আছে, তা হলো, যারা দুনিয়া অর্জনের নিমিত্তে [দ্বীনি] ইলম হাছিল করতে চান তারা বেহেশতের ঘ্রাণও পাবেন না...
"من تعلم علمًا مما يبتغى به وجه الله لا يتعلمه إلا ليصيب به عرضًا من الدنيا لم يجد عرف الجنة"

[এক আলেম বাবার সন্তানের বায়োডাটা দেখে খুব কষ্টানুভূতি হয়েছে তাই ইহা প্রসব করলাম। অবশ্য তিনি আলেম তৈরির প্রতিষ্ঠানের শিক্ষক]

পঠিত : ৩৩২১ বার

মন্তব্য: ০