Alapon

আসুন, দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হই।

সিলেট মহানগরের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ ঘিরে সেনাবাহিনীর অভিযান নিয়ে ব্রিফিং মাত্র শেষ হয়েছে। হঠাৎই প্রকট শব্দে কিছু একটা বিষ্ফোরনের আওয়াজ পাওয়া গেল। লোকজন ছুটে গিয়ে দেখল ব্রিফিংস্থলে বোমা বিষ্ফোরন ঘটেছে। 


এই বোমা বিষ্ফোরনে তিনজন নিহত এবং ত্রিশজন আহত হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। নিহতদের মধ্যকার দুইজন নাকি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও রয়েছেন।


উল্লেখ্য, সিলেটের সেই বাড়িতে অভিযান চালানোর জন্য কথিত জঙ্গিদের দাবিনুসারে ‘সোয়াত’ বাহিনীকে গতকালই সিলেট পাঠানো হয়েছে। কিন্তু সোয়াতও ব্যার্থ। আজ আবার সেনাবাহিনীর কমান্ডো বাহিনীকে অভিযানে পাঠানো হল। অভিযান চলাকালীন মুহুর্তে বোমা বিষ্ফোরন কি সেনাবাহিনীর সক্ষমতাকেই চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে? আমি ঠিক জানি না, নিরাপত্তাবোদ্ধারা এই ঘটনাকে কিভাবে মূল্যায়ন করবেন। কিন্তু এতোটুকু বলতে পারি আমাদের এই ছোট্ট দেশটি গভীর ষড়যন্ত্রের মুখোমুখি অবস্থায় রয়েছে। এই সমস্যা এখন গোটা দেশের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য আমাদের সরকারী দল এবং জনমতের ভিত্তিতে প্রধান বিরোধীদল এই ঘটনাগুলোকে নিয়েও পরস্পর কাঁদা ছুড়াছুড়িতে ব্যস্ত। সরকারী দলের হাসান মাহমুদ তো সরাসরি বলেই যাচ্ছেন এইসব ঘটনার জন্য বিএনপি দায়ী। কিন্তু আমরা আম জনতা এমন কান্ডজ্ঞানহীন বক্তব্য শোনার জন্য বসে নাই। আমরা চাই ঐক্যবদ্ধতা। ঐক্যবদ্ধ হয়ে জাতির এই দূর্যোগপূর্ণ মুহুর্তকে মোকাবেলা করা। আসুন পরস্পর কাঁদা ছুড়াছুড়ি বন্ধ করে দেশের স্বার্থে সকলে একজোটবদ্ধ হই। একজোটবদ্ধ হয়ে বিদেশী রাষ্ট্রের কিংবা সন্ত্রাসবাদী গোষ্ঠিদের ষড়যন্ত্রকে রুখে দাঁড়াই। আমরা যদি ঐক্যবদ্ধ হতে না পারি আর এহেন কামড়াকামড়ি করতে থাকি তবে দেশের স্বাধীনতাই একদিন বিলীণ হয়ে যাবে।

পঠিত : ৬১৩ বার

মন্তব্য: ০