Alapon

অাত্মহত্যা কি সমস্যার সমাধান দিতে পারে?

দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করা মেধাবী ভাই ও বোনেরা কেন আত্মহত্যাকেই সকল সমস্যার সমাধান হিসেবে বেছে নিচ্ছে।গত সাপ্তাহে দু'জন সহ চলতি বছরে মোট ৮ জন শিক্ষার্থী অাত্মহত্যা করেছেন শুধুমাত্র ঢাকা ইউনিভার্সিটির।যারা এসব অযৌক্তিক চিন্তাধারার বিরুদ্ধে অন্যদেরকে কাউন্সিলিং,সভা সেমিনার ও সচেতন মূলক উপদেশ দেওয়ার কথা আজ তাদের একটা অংশ কেন অাত্মহত্যার পথ বেছে নিয়েছে?

প্রতিটি মানুষের সমস্যা রয়েছে এবং তার জন্য সমাধানও রয়েছে।এমন কোন সমস্যা নেই যে তার সমাধান নেই।আমাদের আশেপাশে সবাইকে কাউন্সিলিং ও কথা বলে বোঝাতে হবে যে অাত্মহত্যা কখনো মুক্তি দিতে পারেনা।কোন সচেতন ও বিবেকবান মানুষ অাত্মহত্যার পথ বেছে নিতে পারেনা। তাই আত্মহত্যার কারনে আমরা আর চাইনা আমাদের কোন প্রিয় মানুষগুলো ও দেশের মেধাবী ছাত্র-ছাত্রীরা হারিয়ে যাক। তার জন্য পেশাদার সমাজকর্মী ও মনোবিজ্ঞানীদের কাউন্সিলিং খুবেই অপরিহার্য।

আমাদের আত্মবিশ্বাসের জায়গাকে আরো মজবুত করতে হবে। মনে রাখতে হবে, জীবনের অপ্রাপ্তি কেবল ক্ষণিকের। ক্ষণিকের অপ্রাপ্তির জন্য জীবন এখানেই শেষ তা ভাবা একবারে বোকামি বরং জীবনে সফল তারাই যারা যুদ্ধ করে বিজয় ছিনিয়ে আনে। মারা যাওয়া মানেই জীবনের মুক্তি নয়। মারা যাওয়া নামে জীবনের কাছে হেরে যাওয়া।আমরা হেরে যেতে আসেনি।

পঠিত : ১১১০ বার

মন্তব্য: ০