Alapon

সহযোগিতা করুন মাত্র ১০ টাকা

সহযোগিতা করুন মাত্র ১০ টাকা, আপনার টাকায় গড়ে উঠবে অসুস্থ অভিভাবকহীনদের জন্য নিজস্ব বাসস্থান।

রাস্তায় থাকবে না কোন অভিভাবকহীন অসুস্থ বৃদ্ধ বাবা মা...

আপনাদের সহযোগিতা বাঁচিয়ে দিতে পারে অনেক অসহায় মা-বাবার জীবন।
একবার ভাবুন তো মাত্র দশ টাকা দিয়ে কি হয়, কিংবা কি করা যায় মত্র একশত টাকায়? অথচ চার লাখ মানুষের এই পেজটি সবাই দশ টাকা দিলে চল্লিশ লক্ষ আর একশত টাকা দিলে চার কোটি টাকা।যদি অর্ধেক মানুষ একশত টাকা সহযোগিতা করেন তবে দুই কোটি টাকা ।
আমরা চাই নিজস্ব একটি জমিতে এইসব অযত্নে অবহেলায় রাস্তায় পড়ে থাকা মা-বাবাকে একটি আশ্রয়ের ব্যবস্হা করে দিতে । আপনি চাইলেই এসব অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারেন ।

কারণঃ
১. এখানে থাকে প্রকৃত সন্তানহীন অভিভাবকহীন অসুস্থ অসহায় বৃদ্ধ মানুষ। (বর্তমানে ৩৮ জন বৃদ্ধ রয়েছে)

২. গত চার বছর ধরে সততার সাথে একক ব্যক্তির উদ্দ্যোগে এবং আপনাদের সহযোগিতায় অসুস্থ বৃদ্ধদের সকল চাহিদা পূরনের সর্বাত্তক চেষ্টা করা হচ্ছে।

৩. বৃদ্ধদের জন্য গত চার বছর যাবৎ ভাড়া বাসায় থাকার ব্যবস্থা করা হচ্ছে, যার বর্তমান মাসিক ভাড়া আনুমানিক ১২৮,০০০/- টাকা, যার ব্যয় ভার বহন করা সত্যিকারেই কষ্ট সাধ্য।

৪. এখানে অধিকাংশ বৃদ্ধই অসুস্থ, নিজ থেকে হাটা চলাফেরা করতে এবং কোন কাজ করতেই সক্ষম নয় তাই বৃদ্ধদের পরিচর্যা করার জন্য কর্মচারীদের বেতন বর্তমান মাসিক ৯৮,০০০/- টাকা প্রদান করতে হয়।

৫. হঠাৎ করে বৃদ্ধদের কেহ গুরুতর অসুস্থ হলে তাহার চিকিৎসা ও হাসপাতাল ব্যয়ভার সহ সুস্থ করে তুলতে প্রায় লক্ষাধিক টাকা খরচ হয়।

৬. বৃদ্ধদের শারিরীক ও মানুষিক ভাবে সুস্থ রাখতে সর্বদা মানসম্পন্ন পুষ্টিকর খাবার দেওয়া প্রয়োজন। মাসিক খাবার আনুমানিক ক্রয় মূল্য ৫৮,০০০/- টাকা।

৭. যেহেতু সকলে বৃদ্ধ ও গুরুতর অসুস্থ তাই সর্বদা অধিক মূল্যবান ওষুধ, মেডিকেল সরঞ্জাম প্রয়োজন হয়। মাসিক ওষুধ ও মেডিকেল সরঞ্জাম আনুমানিক বর্তমান ক্রয় মূল্য ৫৫,০০০/- টাকা।

৮. বৃদ্ধরা গুরুতরভাবে অসুস্থ, ভারসাম্যহীন থাকায় তাদের পোষাক ও বিছানাপত্র সর্বদা অতি জরুরী প্রয়োজন।

৯. বৃদ্ধরা গুরুতরভাবে অসুস্থ, ভারসাম্যহীন থাকায় পায়খানা ও প্রস্বাব বিছানায় করায় তাদের পরিষ্কার পরিচ্ছন্ন ও সুস্থ রাখতে টয়লেট্রিস খরচ মাসিক আনুমানিক ক্রয় মূল্য ২৫,০০০/- টাকা।

১০. বৃদ্ধদের সন্তান, অভিভাবক, পরিচয় না থাকায় তাদের মৃত্যুর পরে মৃত দেহের দাফন কাফন সহ সৎকার করার জন্য অধিক অর্থ ব্যয় বহন করতে হয়।

যে যা পারেন তাই নিয়ে এগিয়ে আসতে পারেন।যদি আপনি দান করেন তবে ভালো ভাবে বেঁচে থাকবে কিছু সংখ্যক অভিভাবকহীন বৃদ্ধ অসুস্থ মানুষ।

বিস্তারিত জানতেঃ Milton Samadder +৮৮ ০১৬২০৫৫৫২২২

নগদ সহযোগিতা করতেঃ [শুধু মাত্র নিজস্ব আবাসস্থল করার জন্য অর্থ সংগ্রহ ]
+৮৮ ০১৬১৫ ৫৫৪ ৪৪৪(বিকাশ ব্যক্তিগত)
+৮৮ ০১৬১৫ ৫৫৪ ৪৪৪৬ (রকেট ব্যক্তিগত)

ব্যাংক একাউন্টঃChild and Old Age Care.
A/C-15011200000044 Premier Bank
(Shamoly Branch)

সরাসরি ভিজিট করতে পারেন নিম্ন ঠিকানায়ঃ
বৃদ্ধাশ্রম -হাউস#৪৬২, রোড#০৮ দক্ষিণ পাইপাড়া, কল্ল্যানপুর, মিরপুর, ঢাকা ১২১৬। (প্রত্যাশা বেকারীর পিছনে)


পঠিত : ৫৩৯২ বার

মন্তব্য: ০