Alapon

সরকার ও ইসিতে জনগনের আস্থা ফিরছে


কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মোটামোটি ভালো ভোটারের উপস্থিতি পরিলক্ষিত হচ্ছে বিভিন্ন মিডিয়া প্রকাশিত ছবিগুলোতে।


অতীতের নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি কম থাকায় বিরোধী দল নির্বাচন কমিশন ও সরকারের প্রতি জনগনের অনাস্থার কথা বলে আসছিলো।  কিন্তু এবারের কুমিল্লার নির্বাচনে ভালো ভোটার ্উপস্থিতি কি জানান দিচ্ছে ইসি কিংবা সরকারের প্রতি জনগনের আস্থা ফিরে আসছে?



সার্চ কমিটির মাধ্যমে বাছাই করা হয়েছে নতুন নির্বাচন কমিশনকে।  প্রধান নির্বাচন কমিশনার নিয়ে বিএনপি ও বিরোধী প্রথম প্রথম নানা অভিযোগ জানালেও, তার ইদানিংকার কার্যক্রম নিরপেক্ষতার ইঙিত দিচ্ছে।


নতুন নির্বাচন কমিশনের আন্ডারে প্রথম নির্বাচনটি সুষ্ঠু হয়েছে। সেখানেও মোটামোটি ভোটার উপস্থিতি ভালো ছিলো।



কুমিল্লায় ভোটের একদিন আগে কোটবাড়িতে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেলে প্রধান নির্বাচন কমিশনার ভোটারদের ভয় ভীতির উর্ধে রাখতে ভোট অনুষ্ঠিত হবার পরে জঙ্গি অভিযান চালানোর জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।  প্রশাসন তার কথামত ভোটের পরই অভিযান চালানেরা সিদ্ধান্ত নেয়।


যাইহোক, আশাকরছি ভোটকেন্দ্র আবার জনসমাগমে ভরে উঠবে।  সত্যিকারের গণতন্ত্র ফের দেখা যাবে।  এবং শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিতব্য আগামী সংসদ নির্বাচনেই সেটার দেখা মিলবে বলেই সবাই বিশ্বাস করে।


পঠিত : ৮৫০ বার

মন্তব্য: ০