Alapon

আদম আলী কি চিকিৎসা নিতে লন্ডন যেতে পারবে?

আজ চক্ষু চিকিৎসা ও ব্যাক্তিগত সফরে লন্ডন গেলেন প্রধানমন্ত্রী। কিছুদিন আগে মিডিয়ায় দেখেছি "দশ টাকার টিকিটে চক্ষু চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী" এই শিরোনামে ব্যাপক প্রচারণা চোখে পড়েছিলো। মিডিয়ার ভাষ্যমতে এতে বিরল এক দৃষ্টান্ত স্থাপিত হয়েছিলো।

সেদিন দশ টাকার টিকিটে প্রধানমন্ত্রী গাজীপুর জেলায় তাঁর মায়ের নামে নির্মিত হাসপাতালে চিকিৎসা সেবা নিতে গিয়ে বলেছিলেন, “অসুস্থ হয়ে পড়লে তাঁকে যেন বিদেশে পাঠানো না হয়। তিনি এই হাসপাতালেই চিকিৎসা নিতে চান”। এই কথা বলার দুই সপ্তাহ পরেই আজ প্রধানমন্ত্রী চিকিৎসার জন্য লন্ডনে গেলেন।

কিন্তু আজ কি হলো! প্রধানমন্ত্রী চক্ষু চিকিৎসায় লন্ডনে গেছেন। প্রশ্ন হলো টাকার টিকিটে সেদিন কি ভালোমতো প্রধানমন্ত্রীর চিকিৎসা হয়নি? যদি তা না হয় তাহলে মিডিয়া এতো উৎসাহী হয়ে ১০ টাকার টিকিটে চিকিৎসা সেবা নেয়া কে বিরল দৃষ্টান্ত/উপাধি দিলো আজ সেটির কি হবে? কি হবে প্রধানমন্ত্রীর কথার ভরসায় দশ টাকার টিকিটে চিকিৎসা নিতে যাওয়া সাধারণ মানুষের? স্বাধীন মিডিয়া হলে আজ এ প্রশ্ন খুঁজতো! কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত মিডিয়া এখান লন্ডনের উদ্দেশ্যে বিমানে উঠে গেছে।

প্রধানমন্ত্রীর ১০ টাকার টিকিট কেটে চিকিৎসা সেবা নেয়ার বিরল ঘটনায় অনুপ্রাণিত হয়ে গ্রামের সাধারণ কৃষক আদম আলী (কাল্পনিক) ১০ টাকার টিকিটে চিকিৎসা নিতে গিয়ে প্রতিকার পায়নি। দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রী, সচিবরা চিকিৎসার জন্য লন্ডনে যেতে পারেন, উনাদের টাকা আছে। কিন্তু আদম আলী কি লন্ডন যেতে পারবে?

মিডিয়া কি আজ সেসব আদম আলীকে নিয়ে খবর করবেন? দশ টাকার টিকিটের চিকিৎসা আসল চিত্র কি তুলে ধরবেন? এটা কি দেশের মানুষকে নিশ্চিত করতে পারবেন যে দশ টাকার টিকিটে তারা সঠিক চিকিৎসা সেবা পেতে সক্ষম? যদি সেটা না হয়ে থাকে দয়া করে এদেশের এমপি মন্ত্রীদের দশ টাকার টিকিটের চিকিৎসাকে ভাইরাল করবেন না। মন্ত্রী এমপিদের গোলাম না হয়ে গণমানুষের মাধ্যম হোন, আপনাদের নামের প্রতি সুবিচার করুন "গণমাধ্যম"।

লিখেছেন: নাইম হাসান পাভেল

পঠিত : ১২৮২ বার

মন্তব্য: ০